মেইন ম্যেনু

গুরুর পরামর্শ পেয়েই জ্বলে উঠলেন সাকিব

দুই দিন আগে ঝটিকা সফরে কলকাতা থেকে বাংলাদেশে এসেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। উদ্দেশ্য ছিল কন্যাকে অউব্রেকে দেখা। কারণ ছয় মাস আগে ঠিক এই দিনেই পৃথিবীর মুখ দেখেছিল বিশ্বসেরা এ অলরাউন্ডারের কন্যা। তবে এর ফাঁকেই তার প্রথম কোচ সালাহউদ্দিনের সঙ্গে ব্যাটিং নিয়ে কাজ করেছেন তিনি। টানা ব্যর্থতার বৃত্ত থেকে বের হতেই শুরুর শরণাপন্ন হয়েছিলেন এ অলরাউন্ডার। আর তার পরামর্শেই সফল সাকিব।

রোববার কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পরে কলকাতা নাইট রাইডার্স। দলীয় ২৪ রানেই সেরা চার ব্যাটসম্যানকে হারিয়ে কোণঠাসা হয়ে পরে দলটি। তবে সেখান থেকে ইউসুফ পাঠানকে নিয়ে সঙ্গে নিয়ে দলকে সম্মানজনক স্কোর গড়তে সহয়তা করেন সাকিব। চতুর্থ উইকেট জুটিতে ১৩৪ রান সংগ্রহ করেন তারা।

এদিন শুরুতে স্বভাববিরুদ্ধ ব্যাটিং করেন সাকিব। একসময় ৩৩ বলে তার রান ছিল ৩৩। তবে এরপরে ব্রাভোর পর পর দুই বলে দুটি ছক্কা মেরে নিজের খোলস থেকে বের হয়ে আসেন এ অলরাউন্ডার। প্রবীণ কুমারের বলে উইকেটরক্ষকের পিছন দিয়ে দর্শনীয় একটি শট খেলে ৪১ বলে নিজের অর্ধশত পূরণ করেন সাকিব।

শেষ পর্যন্ত ৬৬ রান করে অপরাজিত থাকেন সাকিব। এ রান করতে ৪৯টি মোকাবেলা করেন তিনি। তার ইনিংসটি সাজানো ছিল ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে। স্ট্রাইক রেট (১৩৩.৩৩)। সবচেয়ে বড় কথা এ অর্ধশত বাড়িয়ে দিবে তার আত্মবিশ্বাস।






মন্তব্য চালু নেই