মেইন ম্যেনু

গুলশানের জঙ্গি হামলা নিয়ে ছবি করবেন ফারুকী

স্বনামধন্য চলচ্চিত্রকার মোস্তফা সরয়ার ফারুকী জানিয়েছেন তাঁর পরবর্তী ছবির পরিকল্পনা। মার্কিন গণমাধ্যম ভ্যারাইটির খবরে জানা যায়, এই ছবির নাম হবে ‘হলি বেকারি’। এ বছরের গুলশানের হলি আর্টিজান বেকারিতে ঘটে যাওয়া নৃশংস সন্ত্রাসী আক্রমণের কাহিনী নিয়েই তৈরি হবে এই চলচ্চিত্র।

ফারুকী এখন বুসান চলচ্চিত্র উৎসবের স্বল্পদৈর্ঘ্য ক্যাটাগরির ছবির বিচারকদের একজন হিসেবে দায়িত্ব পালন করছেন। ভ্যারাইটিকে তিনি জানিয়েছেন, এই ছবি এক শটে নেওয়ার পরিকল্পনা তাঁর। তিনি বলেন, ‘ছবিটা হবে তীব্র, ঘনিষ্ঠ। আমি বিশ্বাস করি যে এই এক শটে দক্ষিণ এশিয়ার রাজনীতির জটিল অবয়ব, ঘৃণার সংস্কৃতি ও অসহিষ্ণুতার উত্থান, জঙ্গিবাদের উত্থান এবং প্রগতিশীল বাংলাদেশ আর তথাকথিত রক্ষণশীল মানসিকতার মানুষের বিভেদটা তুলে ধরতে পারব।’

এই ছবিতে কারা অভিনয় করছেন, তা নির্ধারিত হবে আগামী বছর। মার্চ মাসে শুটিং শুরুর পরিকল্পনা ফারুকীর। ফারুকীর নিজস্ব নির্মাণ সংস্থা ছবিয়ালের ব্যানারেই ছবিটি নির্মিত হতে পারে।

বেশ কিছু ছবির প্রোজেক্ট এখন চলমান এই নির্মাতার কাছে। এর মধ্যে ‘ডুব’ ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে, যাতে অভিনয় করেছেন ইরফান খান, পার্নো মিত্র, রোকেয়া প্রাচী ও নুসরাত ইমরোজ তিশা। এ ছাড়া ‘জালালের গল্প’খ্যাত আবু শাহেদ ইমনের ছবি ‘অপদার্থ’ প্রযোজনা করছেন তিনি। আর বহুল আলোচিত ‘নো ল্যান্ডস ম্যান’-এর কাজও শুরুর কথা রয়েছে।

ফারুকী যোগ করেন, ‘আমি আমার অতীত ভালোবাসি, কিন্তু আমার মনোযোগটা থাকে ভবিষ্যতের সম্ভাবনার দিকে। যা আমি করেছি বা যা আমি করছি, সেগুলো আমাকে খুব বেশি ভাবায় না। আমি বরং কী করতে যাচ্ছি, সেটার প্রতিই আমার তাড়না কাজ করে বেশি।’ একই সঙ্গে বেশ কয়েকটি প্রোজেক্ট নিয়ে কাজ করলেও বিষয়টি উপভোগ করেন বলেই জানান ফারুকী।






মন্তব্য চালু নেই