মেইন ম্যেনু

গুলশানে বিশেষ রিকশা ও বাস চালু

নিরাপত্তার স্বার্থে রাজধানীর কূটনৈতিক এলাকায় হলুদ রঙের রিকশা ও শীতাতপ নিয়ন্ত্রিত বাস সেবা চালু করা হয়েছে। এসব বাস ও রিকশা গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায় চলাচল করবে। বুধবার গুলশানের পুলিশ প্লাজার সামনে এক অনুষ্ঠানে এ বিশেষ সেবার উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের সভাপতিত্বে স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি মাতলুব আহমাদ, গুলশান সোসাইটির সভাপতি সাবেক সিইসি এটিএম শামসুল হুদা ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জানানো হয়, কূটনৈতিক এলাকার নিরাপত্তার স্বার্থে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উদ্যোগে নিটল-নিলয় গ্রুপের ২০টি বাস চালু করা হয়েছে। গুলশান-বনানী সোসাইটির উদ্যোগে হলুদ রঙের বিশেষ রিকশাও চালু করা হয়েছে। ‘সার্কুলার বাস সার্ভিস’ নামের এই সেবায় যে কোনো দূরত্বের ভাড়া ১৫ টাকা।

মেয়র আনিসুল হক বলেন, এ সেবা চালুর ফলে ঢাকার কূটনৈতিক এলাকার নিরাপত্তা যেমন নিশ্চিত করতে হবে, তেমনি নগরবাসীও পাবে উন্নত ও আধুনিক সেবা। বিশেষ রঙের এসব রিকশা সাজানো হচ্ছে ঐতিহ্যবাহী রিকশা পেইন্টিংয়ে, থাকছে ভাড়ার চার্ট। ৩০ সিটের এসি বাসগুলোতে যেকোনো গন্তব্যে যেতে ভাড়া পড়বে ১৫ টাকা। ঢাকাকে আরও নিরাপদ, আধুনিক করে তোলাই আমাদের উদ্দেশ্য।

উল্লেখ্য, গুলশানের হলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলার পর নিরাপত্তার কড়াকড়িতে থাকা গুলশান এলাকার জন্য বিশেষ বাস ও রিকশা নামানোর কথা গত মাসে ঘোষণা দিয়েছিলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। গত ১ জুলাই গুলশানের হলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২০ জন নিহত হন।






মন্তব্য চালু নেই