মেইন ম্যেনু

গুলশান হামলা: ইশরাত কি বেঁচে আছেন?

ইশরাত আখন্দ, বিজিএমইয়ের সাবেক মানবসম্পদ বিষয়ক উপদেষ্টা ছিলেন। বর্তমানে কাজ করছিলেন একটি বেসরকারি সংস্থায়। গতকাল (শুক্রবার) রাতে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজানে তিনিও ছিলেন বলে দাবি করছেন তার বন্ধুরা। এবং তিনি মারা গেছেন বলেই বন্ধুদের দাবি।

ইশরাতের বন্ধু নাদিয়া ইসলাম শনিবার সকালে প্রথম সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, জিম্মিদের মাঝে তার ঘনিষ্ঠ বন্ধু ইশরাত আখন্দ রয়েছেন। তার কিছুক্ষণ পরই তিনি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানান, নিহতদের মধ্যে ইশরাতও রয়েছেন।

নাদিয়া জানান, গত পরশুদিন সন্ধায় ইশরাতের সঙ্গে আড্ডা দেওয়ার কথা ছিল। গতকাল সন্ধ্যায় ইশরাত তার দুই স্প্যানিশ বন্ধুকে নিয়ে ওই রেস্তোরাঁতে যান এমনটাই জানতে পেরেছেন নাদিয়া। এরপর আর কিছু জানেন না। গণমাধ্যমগুলো যখন জানাচ্ছিল, কোনও বাংলাদেশি নিহতের ঘটনা ঘটেনি তখনও আশায় বুক বেধেছেন নাদিয়া ও তার বন্ধুরা। হয়তো ইশরাত বেঁচে আছেন। আবার এও জানালেন, ইশরাতের সঙ্গে দুই স্প্যানিশ বন্ধু ছিলেন, তাকেও হয়তো বিদেশি বলেই চিহ্নিত করা হয়েছে।

ইশরাতের পরিবারের কারও সঙ্গে যোগাযোগ হয়নি। তার এক আত্মীয়ের কথা নাদিয়া জানেন কিন্তু কথা হয়নি। তারা জানেন কিনা সেটিও জানা যায়নি। ইশরাতের অন্য স্বজনদের মতো নাদিয়াও নিশ্চিত হতে চান, আদৌ কী ঘটেছে তার বন্ধুর সঙ্গে।

ইশরাতের ফেসবুক প্রোফাইলে গিয়ে দেখা গেছে, ২০ ঘণ্টা আগে তিনি সর্বশেষ একটি ভিডিও লিংক শেয়ার করেছেন। এরপর আর কোনও আপডেট নেই। -বাংলা ট্রিবিউন






মন্তব্য চালু নেই