মেইন ম্যেনু

গুহার গভীরে লুকানো বিশ্বের সবচেয়ে জাদুকরী সুইমিংপুল! (ভিডিও সহ)

সামোয়ান আগ্নেয় দ্বীপের গভীর গুহায় অবস্থিত এ জলাধারকে বলা হয় পৃথিবীর সবচেয়ে আশ্চর্যজনক সুইমিংপুল। চারপাশ গাছগাছালি দ্বারা আচ্ছাদিত। তার মধ্যে গুহা। গুহার পেটে এক স্ফটিক স্বচ্ছ জলের আধার, যেটি পর্যটকদের কাছে পরিচিত ম্যাজিক্যাল সুইমিংপুল নামে।

সুয়া ওশেন ট্রেঞ্জ নামে এ প্রাকৃতিক সুইমিংপুলকে বড় গুহা নামে ডাকা হয়। এটি সামুয়ার উপলু আইল্যান্ডের দক্ষিণ উপকূলে লোতোফাগা গ্রামে অবস্থিত।

জীবন্ত আগ্নেয়গিরির উদগিরণের ফলে এ আইল্যান্ডের একটি স্থান দেবে গিয়ে ৯৮ ফুট গভীর গুহার সৃষ্টি হয়।

সামোয়ার একটি ভলকান আইল্যান্ডের এ প্রাকৃতিক সুইমিংপুলটি গুহার একশ’ ফুট গভীরে। গুহার উপর থেকে একটি সিঁড়ি এ পুলের স্ফটিক স্বচ্ছ পানির নিচে নেমে গেছে, যেটি থেকে পর্যটকরা চাইলে পুলে ডাইভ দিতে পারবেন।

এ প্রাকৃতিক সুইমিংপুল পর্যটকদের দিতে পারে রোমাঞ্চকর এক নতুন অভিজ্ঞতা।

এ প্রাকৃতিক জলাধারে নামতে ব্যবহৃত সিঁড়িটি পর্যটকরা ডাইভিং বোর্ড হিসেবে ব্যবহার করতে পারেন। আর ডাইভিংয়ের ক্ষেত্রে যারা কম সাহসী তারাও স্বাচ্ছন্দ্যে বেছে নিতে পারেন এটিকে। তবে পিচ্ছিল পথে এ পুলে নামতে আপনাকে অবশ্যই সতর্কতা অবলম্বন করতে হবে।

টলটলে জলের উপরে সবুজের ল্যান্ডস্কেপ এ জলাধারটিতে গ্রীষ্মকালে মাছের প্রাচুর্য্য থাকে এবং এর পাশেই আছে বালির বিছানা। প্রশান্ত মহাসারের সঙ্গে যুক্ত কয়েকটি খাল এ জলাধারের পানির উৎস। ফলে এ পুলটি কখনও শুকাবে না।

এ স্পটের নিরাপত্তা ও সার্বিক রক্ষণাবেক্ষণের স্বার্থে পর্যটকদের সাঁতারের জন্য টিকিট কাটতে হয়। প্রাপ্তবয়স্ক পর্যটকদের কাছ থেকে এক্ষেত্রে জনপ্রতি ১০ পাউন্ড (১৫ ডলার) ও শিশুদের জন্য ৩ দশমিক ৮৫ পাউন্ড (৬ ডলার) করে নেওয়া হয়। তবে সাত বছরের কম বয়সী শিশুদের টিকিট কাটতে হয় না।

ভ্রমণপিপাসু আর অ্যাডভেঞ্চার প্রিয় হলে আপনাকেই হাতছানিতে ডাকছে এ আশ্চর্য প্রাকৃতিক সুইমিংপুল।

ভিডিও:






মন্তব্য চালু নেই