মেইন ম্যেনু

গেইলের সোনালি ব্যাট নিয়ে সমালোচনা

বিগ ব্যাশে নিজের প্রথম ম্যাচে সোনালি ব্যাট দিয়ে ব্যাটিং করে ছয়’শ ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন ক্রিস গেইল। বিগ ব্যাশের দল মেলবোর্ন রেনেগেডসের জার্সি গায়ে ২৩ রান করেন গেইল। যেখানে ছিল দুটি চার ও দুটি ছক্কার মার।

অনেকেই প্রশ্ন তুলেছেন ক্রিস গেইলের সোনালি ব্যাট নিয়ে। অনেকেই জানতে চাচ্ছেন এই সোনালি ব্যাট ব্যবহারের কারণ কি? বাড়তি কোনো সুবিধা পাওয়া যাবে এমনটাও সন্দেহ করেছেন অনেকে!

সে সব প্রশ্নের উত্তর দিয়েছেন ক্রিস গেইলের ব্যাট নির্মাতা প্রতিষ্ঠান স্পার্টানের মালিক কুনাল শর্মা। এ বিষয়ে তিনি বলেন,‘যথাযোগ্য নিয়ম মেনেই ব্যাটটি তৈরী করা হয়েছে। ধাতু জাতীয় কোনো বস্তু ব্যাটে ব্যবহার করা হয়নি। শুধুমাত্র ব্যাটে সোনালি রঙের প্রলেপ দেয়া হয়েছে।’

নির্মাতা প্রতিষ্ঠান থেকে জানানো হয়েছে, গেইলের ব্যবহার করা ব্যাটগুলো নিয়ে রঙের প্রলেপ দেওয়া হয়েছে। এদিকে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং জানিয়েছেন, সোনালি ব্যাটটি গেইলের বিপক্ষেও কথা বলতে পারেন। রিকি পন্টিংয়ের ভাষ্য, ‘আমি বুঝতে পারছি না এটা ব্যবহারে বাড়তি কোনো সুবিধা পাওয়া যাবে কি না! তবে ব্যাটটি প্রচণ্ড ভারী। মনে হচ্ছে তিন পাউন্ডেরও বেশি! অতিরিক্ত বাউন্স বল পেলে ওজনে ভারী হওয়ার কারণে ক্রস ব্যাট চালানো কঠিন হয়ে যাবে গেইলের জন্য।






মন্তব্য চালু নেই