মেইন ম্যেনু

গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ব্রিকস-বিমসটেক লিডারস আউটরিচ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ভারতের দক্ষিণ-পশ্চিম রাজ্য গোয়ায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভারতের স্থানীয় সময় রবিবার (১৬ অক্টোবর) সকাল সোয়া ১০টার দিকে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি গোয়া নেভাল বেইজ এয়ারপোর্টে অবতরণ করে। বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে রবিবার (১৬ অক্টোবর) সকাল ৮টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে প্রধানমন্ত্রী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। মন্ত্রী পরিষদের সদস্য, সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

গোয়ায় দুই দিনব্যাপী এ সম্মেলন শনিবার (১৫ অক্টোবর) শুরু হয়েছে। ১৬ অক্টোবর (রবিবার) এ সম্মেলনের সমাপনী দিবস। এবারের সম্মেলনের থিম হচ্ছে-‘ব্রিকস-বিমসটেক : একটি অংশীদারিত্বের সুযোগ।’

রবিবার বিকেলে বিমসটেক লিডারস রিট্রিট এবং ব্রিকস-বিমসটেক লিডারস আউটরিচ শীর্ষ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিত থাকার কথা রয়েছে।

সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে, থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রেয়ুট চ্যান-ও-চা, নেপালি প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহাল ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৭ অক্টোবর (সোমবার) দেশে ফিরবেন।






মন্তব্য চালু নেই