মেইন ম্যেনু

গৌরনদীতে টর্নেডোতে ৬ গ্রাম লন্ডভন্ড অর্ধশত ঘরবাড়ি বিধস্ত ॥ আহত-১৫

বরিশাল প্রতিনিধি : গৌরনদী উপজেলা বার্থী ইউনিয়নে ছয়টি গ্রামে রবিবার রাতে আকস্মিকভাবে টর্নেডোর আঘাতে লন্ডভন্ড হয়ে গেছে। টর্নেডোতে ওইসব গ্রামের প্রায় অর্ধশতাধিক ঘরবাড়ি বিধস্ত হয়ে কমপক্ষে ১৫জন আহত হয়েছে। ঢাকা-বরিশাল মহাসড়কে গাছ উপরে পরে প্রায় একঘন্টা মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিলো। এছাড়া বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতির ৩৩কেভি লাইনের ৩টি খুটি ভেঙ্গে ও বিভিন্ন এলাকার ২০টি স্থানে বৈদ্যুতিক তার ছিড়ে, দুটি ট্রান্সফরমার বিকল হয়ে বিদ্যুৎ সরবরাহ বিছিন্ন রয়েছে। অংসখ্য গাছপালা ও পানবরজের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

জানা গেছে, রবিবার রাত সাড়ে আটটার দিকে বার্থী ইউনিয়নের কটকস্থল, গোরক্ষডোবা, বড়দুলালী, তাঁরাকুপি, উত্তর বাউরগাতি, পশ্চিম বাউরগাতি গ্রামের ওপর দিয়ে আকস্মিকভাবে দুই মিনিটের স্থায়ী টর্নেডোতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। টর্নেডোর আঘাতে ইউপি সদস্য বজলুর রশিদদের বসত ঘরসহ আঁধাপাকা ২৫টি ও গোয়ালঘর ও রান্না ঘরসহ আরও ২৫টি ঘরবাড়ি বিধস্ত হয়। ঘর ও গাছচাঁপা পরে ওইসব গ্রামের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে তারেক মাঝি, কালিপদ মজুমদার, অমল মজুমদার, মৃত্যুঞ্জয় রায়, সুবল দাস ও নিরঞ্জন মন্ডলকে চিকিৎসা দেয়া হয়েছে।

বরিশাল পল্লীবিদ্যুৎ সমিতি-২ এর গৌরনদী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ ফজলুল হক জানান, টর্নেডোর আঘাতে বিদ্যুৎ বিভাগের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। ৩৩কেভির প্রধান লাইনের দুটি খুটি ভেঙ্গে গেছে। বিভিন্ন এলাকার আরও ২০টি স্থানের তার ছিড়ে পরাসহ দুটি ট্রান্সফরমার বিকল হয়ে গেছে। এতে জোনাল অফিসের আওতাধীন ওইসব এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

৩৩ কেভির লাইন মেরামত করে রাত দুইটার দিকে উপজেলা সদরে বিদ্যুৎ সচল করা হয়। বার্থী ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য খাইরুল আলম খোকন জানান, টর্নোডোতে ছয়টি গ্রামের প্রায় অর্ধশতাধিক ঘরবাড়ি সম্পূর্ন ও শতাধিক ঘরবাড়ি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া ওইসব গ্রামের প্রায় অর্ধশতাধিক পানচাষীর পানবরজ বিনষ্ট হয়েছে। গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহাবুব আলম বলেন, ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে ক্ষয়ক্ষতির পরিমান নিরুপনের কাজ চলছে।






মন্তব্য চালু নেই