মেইন ম্যেনু

গৌরনদীতে মুক্তিযোদ্ধাকে মারধর করে সম্পত্তি দখল

৯৭ বছরের বৃদ্ধ বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামেদ ঘরামীকে মারধর করে জোরপূর্বক তার সম্পত্তি দখল করে ঘর উত্তোলন করছেন প্রতিপক্ষের লোকজনে। গুরুতর আহত মুক্তিযোদ্ধাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার সকালে থানায় মামলা দায়ের করা হয়। এ ঘটনা বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের দক্ষিণ বাহাদুরপুর গ্রামে।

জানা গেছে, ওই গ্রামের মৃত মিলন ঘরামীর পুত্র বীর মুক্তিযোদ্ধা হামেদ ঘরামীর ক্রয়কৃত সম্পত্তি নিয়ে পাশ্ববর্তী আধুনা গ্রামের সোহরাব মোল্লার পুত্র শাহিন ও শুক্কুর মোল্লার সাথে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। এনিয়ে মুক্তিযোদ্ধা আদালতে মামলা দায়ের করে ওই সম্পত্তির ওপর স্থায়ী নিষেধাজ্ঞা জারি করিয়েছেন। মুক্তিযোদ্ধার পুত্র জামাল ঘরামী অভিযোগ করেন, আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রভাবশালীরা ৩০/৩৫জন ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে গত ২অক্টোবর রাতে জোরপূর্বক তাদের সম্পত্তি দখল করে ঘর উত্তোলন করেন।

এসময় প্রতিপক্ষের প্রভাবশালীদের বাঁধা দিতে গেলে তারা হামলা চালিয়ে তার বৃদ্ধ পিতাকে মারধর করে আহত করে। স্থানীয়রা গুরুতর অবস্থায় তার বাবাকে উদ্ধার করে গৌরনদী হাসপাতালে ভর্তি করেন। তিনি আরও জানান, ১৯৫৯ সালে সম্পত্তি ক্রয়ের পর থেকে অদ্যবর্ধি তারা ওই সম্পত্তি ভোগদখল করে আসছিলেন।

সম্প্রতি সময়ে ক্রয়কৃত সম্পত্তির মধ্যে ৫ শতক জমি নিয়ে প্রতিপক্ষের সাথে বিরোধ দেখা দেয়। এনিয়ে আদালতে মামলা এবং ওই সম্পত্তির ওপর স্থায়ী নিষেধাজ্ঞা থাকা সত্বেও তারা (জামাল) কেউ গ্রামে না থাকার সুযোগে প্রতিপক্ষের প্রভাবশালীরা তার বৃদ্ধ পিতাকে মারধর করে সম্পত্তি দখল করে ঘর উত্তোলন অব্যাহত রেখেছে।






মন্তব্য চালু নেই