মেইন ম্যেনু

গ্যাস-বিদ্যুৎ চোরদের ছবি ফেসবুকে দিতে বললেন প্রতিমন্ত্রী

বিদ্যুৎ-গ্যাস চোরদের ছবি ফেসবুকে দেয়ার পরার্মশ দিয়েছেন বিদ্যুৎ জ্বালানি এবং খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রোববার বিদ্যুৎ ভবনের বিজয় হলে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন। বিদ্যুৎ ও জ্বালানি খাতের সামগ্রিক কার্যাবলীর তথ্য মানুষের দোড়গোড়ায় পৌঁছে দিতে সামাজিক যোগাযোগ মাধ্যমের ভূমিকায় এ সেমিনারের আয়োজন করে বিদ্যুৎ বিভাগের পরামর্শক সংস্থা পাওয়ার সেল।

অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. আহমেদ কায়কাউস, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, স্রেডার চেয়ারম্যান মো. আনোয়ারুল শিকদারসহ বিদ্যুৎ বিভাগের সকল সংস্থার প্রধান কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘মানুষ দিন দিন অনলাইন নির্ভর হয়ে পড়ছে। দেশে এখন প্রায় ১ কোটি ৮০ লাখ লোক ফেসবুকের সঙ্গে সম্পৃক্ত। মানুষ খবরের কাগজও অনলাইনে পড়ছে। ফলে যে কোনো প্রচার প্রচারণা অনলাইন নির্ভর হতে হবে। যাতে অনেক বেশি মানুষের কাছে তথ্য পৌঁছায়। বিদ্যুৎ ও গ্যাস চোরদের প্রতিরোধের জন্য ফেসবুককে ব্যবহার করা যেতে পারে। তাই যারা এসব চুরির সঙ্গে জড়িত তাদের ছবি তুলে ফেসবুকে দিন।’

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বিদ্যুৎ ও জ্বালানি বিভাগের আওতাধীন সংস্থাগুলোর ওয়েবসাইটে হালনাগাদ তথ্য প্রকাশের পাশাপাশি অনলাইন কার্যক্রমকে আরো শক্তিশালী করারও নির্দেশ দেন প্রতিমন্ত্রী। বিশেষ করে বিদ্যুৎ বিলের রিডিং সংগ্রহ, গ্রাহকদের বিদ্যুৎ বিল প্রদান, বিদ্যুৎ সংযোগ সংক্রান্ত সকল কার্যক্রম অনলাইন নির্ভর করার পরামর্শ দেন তিনি।






মন্তব্য চালু নেই