মেইন ম্যেনু

ঘন কুয়াশায় সড়ক দুর্ঘটনা বাড়ছে : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারাদেশে এখন প্রচণ্ড কুয়াশা পড়ছে। ঘন কুয়াশার মধ্যে জনস্বার্থে গাড়ি চালকরা যেন গতি সীমিত রেখে গাড়ি চালান। এছাড়া মালিকরাও চালকদের এ ব্যাপারে কাউন্সিল করতে হবে।কুয়শাজনিত কারণে এখন বেশির ভাগ সড়ক দুর্ঘটনা ঘটছে।

শুক্রবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চারলেন প্রকল্পের কাজ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ঢাকা-টঙ্গাইল মহাসড়কের গাজীপুর থেকে টাঙ্গালের এলেঙ্গা পর্যন্ত চারলেনে উন্নীত করণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। মহাসড়কের কাজের মধ্যে ৯টি ফ্লাইওভার, ২৬টি ব্রিজ, ৭টি কালভার্ট ৫টি আন্ডার পাস তৈরি করা হবে।

তিনি আরও বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সার্ভিস লাইন নেই। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সার্ভিস লাইন তৈরি করা হবে। ওই সার্ভিস লাইন বা বাইলেন দিয়ে ছোট ছোট যানবাহন বা বাস চলাচল করতে পারবে। চারলেন কাজের সময় ট্রাফিক ব্যবস্থা সহনীয় পর্যায়ে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। ২০১৮ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে এই কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।

সেতুমন্ত্রী সারাদেশের প্রকৌশলীদের নির্দেশ দিয়ে বলেন, এপ্রিল মাস থেকে বর্ষা শুরু হয়। বর্ষায় সংস্কার ও উন্নয়ন কাজ করা যায় না। তাই এখনই যে সব রাস্তায় উন্নয়ন ও সংস্কার কাজ করা প্রয়োজন সেগুলি দ্রুত টেন্ডার প্রক্রিয়া শেষ করে বর্ষায় আগে কাজ শেষ করতে হবে।

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি একে এন নাহিন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুস সবুরসহ সড়ক ও জনপথ বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই