মেইন ম্যেনু

ঘন কুয়াশায় ৩ রুটে ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া, শিমুলিয়-কাওড়াকান্দি ও শরীয়তপুর-চাঁদপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মহিউদ্দিন রাসেল জানান, রোববার দিবাগত রাত ১টা থেকে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ করা হয়।

এতে মাঝ পদ্মায় ছোট বড় মিলিয়ে সাতটি ফেরি আটকে রয়েছে। এছাড়া পাটুরিয়া ঘাটে যানবাহন বোঝাই নোঙর রয়েছে চারটি ফেরি আর দৌলতদিয়া প্রান্তে আরও ৫টি ফেরি ঘাট এলাকায় নোঙর করে রয়েছে।

এদিকে সংশ্লিষ্ট সূত্র জানান, ফেরি চলাচল বন্ধ থাকায় পদ্মার দুপ্রান্তে কয়েকশ’ নৈশকোচসহ সহাস্রাধিক যানবাহন ফেরি পারের অপেক্ষায় আটকে রয়েছে।

সূত্র জানায়, রাত বাড়ার সঙ্গে সঙ্গে পাটুরিয়া-দৌলতদিয়ার পদ্মার অববাহিকায় ঘনকুয়াশা তীব্রতা বাড়তে থাকে। কুয়াশার প্রকোপ এতোটাই বেশী যে নিকটবর্তী কোনও কিছুই যেন দেখা কষ্ট সাধ্য ছিল। দুর্ঘটনা এড়াতে অবশেষে রাত ১টা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

ফেরি সেক্টরে ওই দায়িত্বশীল কর্মকর্তা জানান, কুয়াশা কেটে যাওয়ার পর ফেরি চলাচল শুরু হবে।

এদিকে বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক সাহানেওয়াজ জানান, ঘন কুয়াশার কারণে সোমবার ভোর সাড়ে ৬টা থেকে শিমুলিয়া-কাওড়াকান্দি রুটে ফেরি পারাপার বন্ধ রয়েছে।

দুর্ঘটরা এড়াতে মাঝ নদীতে ৪টি ফেরি নোঙর করে রাখা হয়েছে। পরে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে বলে জানান ওই কর্মকর্তা।

এছাড়া বিআইডব্লিউটিসি’র হরিণা ফেরি ঘাটের ব্যবস্থাপক এমরান হোসেন জানান, ঘন কুয়াশার কারণে সোমবার ভোর সাড়ে ৬টা থেকে শরীয়তপুর-চাঁদপুর নৌরুটেও ফেরি চলাচল বন্ধ রয়েছে।

পরে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।






মন্তব্য চালু নেই