মেইন ম্যেনু

ঘরেই তৈরি করে নিন নেইলপলিশ রিমুভার

পছন্দের রঙে নখ রাঙাতে নেইলপলিশের জুড়ি নেই। নখের সৌন্দর্য বৃদ্ধিতে নেইলপলিশের চাহিদা সবসময়। বর্তমান সময়ে নেল আর্ট জনপ্রিয় একটি স্টাইল। নেল আর্টের জন্য প্রতিনিয়ত নেইলপলিশের রং পরিবর্তন করার প্রয়োজন পড়ে। আর নেইলপলিশ তোলার জন্য প্রয়োজন পড়ে রিমুভারের। বাজারের কিনতে পাওয়া যাওয়া রিমুভার কেমিক্যাল দিয়ে তৈরি বিধায় বেশি ব্যবহারে এটি নখের উজ্জ্বলতা নষ্ট করে দেয়। নখকে করে তোলে শুষ্ক। আবার অনেক সময় রিমুভার শেষ হয়ে যায়, তখন নেইলপলিশ তোলা নিয়ে পড়তে হয় বিপদে। এই সব সমস্যার সমাধান পেতে ঘরে তৈরি করে নিতে পারেন নেইলপলিশ রিমুভার।

১। ভিনেগার এবং লেবুর রস

একটি পাত্রে পরিমান মত ভিনেগার নিয়ে তাতে একটি বড় সাইজের লেবুর রস পুরোটা মিশিয়ে নিন। তারপর আপনার হাত এই মিশ্রনে ২০ সেকেন্ড ডুবিয়ে রাখুন। কিছুক্ষণ ভিনেগার ও লেবুর মিশ্রনে হাত ডুবিয়ে রাখার পর, হাত তুলে নিন এবং তুলো দিয়ে নখের উপর মুছে নিন তারপর দেখুন নেইলপলিশ গায়েব হয়ে গেছে। এরপর হালকা কুসুম গরম পানি দিয়ে হাত ধুয়ে ফেলুন ভাল করে যেন হাতে ভিনেগার লেবুর মিশ্রণ লেগে না থাকে।

২। হেয়ার স্প্রে

চুল সাজাতে হেয়ার স্প্রে ব্যবহার করা হয়। এই হেয়ার স্প্রে নেইলপলিশ দূর করতে সাহায্য করবে। নখের উপর স্প্রে করে নিন। এরপর একটি তুলোর বল দিয়ে মুছে ফেলুন। স্প্রে করার সাথে সাথে তুলোর বল দিয়ে নখ মুছে ফেলুন। না হলে অতিরিক্ত স্প্রে করার কারণে নখ শক্ত হয়ে হলদে হয়ে যেতে পারে।

৩। লেবু ও কুসুম গরম পানি

কুসুম গরম পানি নিয়ে তাতে হাত অথবা পা ৩ থেকে ৬ মিনিট ভিজিয়ে রাখুন। দেখবেন কিছুক্ষণ পর নেইলপলিশ নরম হয়ে ফেটে যাবে। বেশ কিছুক্ষণ হাত গরম পানিতে ডুবিয়ে রাখার পর, যখন হাত তুলে ফেলবেন তখন একটি লেবু ২ ভাগ করে কেটে তা নখের ওপরে ঘষতে থাকুন। দেখবেন নেইলপলিশের রং সম্পূর্ণভাবে উঠে গেছে।

৪। বডি স্প্রে

হেয়ার স্প্রে এর মত বডি স্প্রেও নেইলপলিশ দূর করতে সাহায্য করে। একটি তুলোর বলে বডি স্প্রে করে নিন। এই বলটি নখের উপর ঘষুন। দেখবেন কিছুক্ষণের মধ্যে নেইলপলিশ দূর হয়ে গেছে। এছাড়া বডি স্প্রে সরাসরি নখের উপর স্প্রে করতে পারেন। তারপর তুলো দিয়ে মুছে ফেলুন।






মন্তব্য চালু নেই