মেইন ম্যেনু

ঘরে তৈরি করুন কার্যকরী কন্ডিশনার

আজকাল একের পর এক অনুষ্ঠান লেগেই থাকে। সেখানে নিজেকে সুন্দরভাবে উপস্থাপনে জরুরি মনের মতো সাজগোজ। সাজের বড় একটা অংশ আবার রেশম কোমল চুলের সৌন্দর্য। চুলের সে সৌন্দর্য বজায় রাখতে দরকার নিয়মিত কন্ডিশনিং রাখা। শ্যাম্পু করার পর তাই নির্ভরতার বাজারের নামী দামি ব্র্যান্ডের কন্ডিশনার। তাতেও থেকে যায় নানা রকম ঝুঁকি। তাই নিরাপদ উপায় অবলম্বনে দরকার প্রাকৃতিক পদ্ধতি অবম্বন। তাই আসুন দেখে নেয়া যাক ঘরোয়া উপায়ে কন্ডিশনার তৈরির কয়েকটি উপায়।

কলা কন্ডিশনার

১টি পাকা কলা, ৪ টেবিল চামচ তেল, ৪ টেবিল চামচ মধু, ৪ টেবিল চামচ গ্লিসারিন এক সঙ্গে ব্লেন্ডারে ভালো করে ব্লেণ্ড করুন। তারপর পরিষ্কার চুলে লাগিয়ে মাথায় শাওয়ার ক্যাপ দিয়ে ৩০ মিনিট অপেক্ষা করতে হবে। এবার শ্যাম্পু করে পান নরম ও মোলায়েম চুল। শুষ্ক চুলের জন্য এই কন্ডিশনারটি খুবই উপকারী।

ডিম কন্ডিশনার

১ কাপ পানি, ১টি ডিমের কুসুম, ১ চা চামচ নারকেলের তেল একটি বাটিতে নিয়ে খুব ভালো ভাবে ফেটিয়ে নিন। এই কন্ডিশনারটি চুলে ম্যাসাজ করে লাগিয়ে অপেক্ষা করতে হবে ৩০ মিনিট। তারপর ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন। এই কন্ডিশনার তৈলাক্ত চুলের অধিকারীরা ব্যবহার করতে পারেন।

ডিপ কন্ডিশনার

১ কাপ মেয়োনিজ, ২ টেবিল চামচ অলিভ অয়েল, ১ টেবিল চামচ বাদামের তেল নিন। তারপর ভালো ভাবে মিশিয়ে মিশ্রণটিকে ১৫ মিনিট এভাবেই রেখে দিন। এরপর চুলের গোড়ায় ম্যাসেজ করে লাগিয়ে নিন। ৩০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে শ্যাম্পু করে নিন। চুল ডিপ কন্ডিশনিং করতে এটার তুলনা হয় না।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই