মেইন ম্যেনু

ঘাটাইলে শ্রীকৃষ্ণের জন্মদিন ও জন্মাস্টমী পালিত

সনাতন ধর্মের প্রাণপুরুষ পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন ও জন্মাষ্টমী সারাদেশের ন্যায় টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলায় সনাতন ধর্মালম্বীরা শনিবার সকালে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ঘাটাইল উপজেলা শাখার উদ্দ্যেগে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

শ্রীকৃষ্ণের জন্মদিন ও জন্মাষ্টমী উপলক্ষে “বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট” ঘাটাইল উপজেলা শাখার আয়োজনে গীতা পাছ ও বাজার কালী মন্দির থেকে একটি বনার্ঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ঘাটাইল পৌর এলাকার বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাজার কালী মন্দির প্রঙ্গানে এসে শেষ হয়। মন্দির প্রঙ্গনে জন্মাষ্টমী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট ঘাটাইল উপজেলা শাখার সভাপতি বিপুল চন্দ্র চন্দ এর সভাপতিত্বে আলোচনা সভায় অংশগ্রহন করেন-উপজেলা হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক বিভাষ চন্দ্র বিশ্বাস, হিন্দু মহাজোটের উপজেলা শাখার সহ-সভাপতি কৃষ্ণ চন্দ্র পাল, জাতী হিন্দু যুব মহাজোটের সভাপতি সঞ্চয় চক্রবর্তী, সাধারণ সম্পাদক রাজন চন্দ্র বসু, বিষ্ণু প্রিয় দীপ, প্রচার সম্পাদক পলাশ চন্দ্র চন্দ প্রমুখ। শোভাযাত্রা ও আলোচনা সভায় ধর্মীয় নেতৃবৃন্দ সহ ভক্ত-অনুরাগীরা অংশ নেয়।

উল্লেখ্য, সনাতন হিন্দু সম্প্রদায় যথাযথ ভাবগম্ভীর্য ও আনন্দ উৎসবের মধ্যে দিয়ে পালন করেছেন আবাধ্য ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী। হিন্দু পুরান মতে, ভাদ্র মাসের কৃষ্ণপরে অষ্টম তিথিতে ভগবান শ্রী কৃষ্ণ জন্ম গ্রহন করেন। সনাতন ধমালম্বীদের বিশ্বাস, পাশবিক শক্তি যখন ন্যায়নীতি সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত্ত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানব কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য মহাবতার ভগবান শ্রী কৃষ্ণের আর্বিভাব ঘটেছিল। আর সে কারণে যুগে যুগে তিনি পৃথিবীতে আর্বিভাব হয়ে দুষ্টের দমন করে ছিলেন।






মন্তব্য চালু নেই