মেইন ম্যেনু

ঘুষ নেওয়ার সময় উপসচিব হাতেনাতে গ্রেফতার

প্রশাসন ক্যাডারের কর্মকর্তা (উপসচিব) মিজানুর রহমানকে ঘুষ নেওয়ার সময় হাতেনাতে গ্রেফতার করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে একটি টিম রবিবার (৮ জানুয়ারি) রাত ৯টার দিকে রাজধানীর খিলগাঁওয়ের একটি রেস্টুরেন্ট থেকে তাকে গ্রেফতার করে। এ ঘটনায় মিজানুর রহমানের বিরুদ্ধে খিলগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে।

দুদক সচিব আবু মো. মোস্তফা কামাল ও খিলগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্রে জানা গেছে, মিজানুর রহমান সড়ক ও জনপদ বিভাগে আইন কর্মকর্তা হিসেবে প্রেষণে কর্মরত আছেন। মাইনুদ্দীন নামে সড়ক ও জনপদ বিভাগের একজন ইজারাদারের অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় তাকে।

দুদকের তথ্য অনুযায়ী ইজারাদার মাইনুদ্দীন অভিযোগে জানান, তার একটি তদন্ত প্রতিবেদনের জন্য উপসচিব মিজানুর রহমান এক লাখ ৯০ হাজার টাকা ঘুষ দাবি করেন। ওই একই কাজের জন্য আরও নয় লাখ টাকা দাবি করেন মিজানুর রহমান। দ্বিতীয় দফার ঘুষ দাবি করার পর মাইনুদ্দীন দুদকের কাছে অভিযোগ করেন।

অভিযোগ আমলে নিয়ে দুদক প্রাথমিক তদন্ত চালায়। পরে আজ রবিবার ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে খিলগাঁওয়ের বিএফসি রেস্টুরেন্টে অবস্থান নেয় দুদকের একটি টিম। রাত ৯টার দিকে মিজানুর রহমান হাতেনাতে ঘুষ নেওয়ার সময় দুদকের ওই টিমের হাতে গ্রেফতার হন।

এ ঘটনায় দুদকের সহকারী পরিচালক মনিরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। রাত সাড়ে ১১টার দিকে খিলগাঁও থানায় এ মামলা দায়ের করা হয়। মামলা নম্বর ১০।

খিলগাঁও থানার ওসি কাজী মাইনুল ইসলাম মামলার তথ্য নিশ্চিত করে বলেন, ‘আসামীকে আমাদের কাছে হস্তান্তর করে মামলা দায়ের করা হয়েছে। বাকি আইনানুগ ব্যবস্থা দুদক আইনে নেওয়া হবে।’






মন্তব্য চালু নেই