মেইন ম্যেনু

চট্টগ্রামের মিরসরাইয়ে শ্রমিক খুন: আটক ১

চট্টগ্রামের মিরসরাইয়ে নির্মাণাধীন একটি স্টিল কারখানায় কর্মরত নুরুল আফসার ওরফে আসরার (৩৪) নামের এক নির্মাণ শ্রমিক খুন হয়েছেন। শুক্রবার দিবাগত রাত ১০ টায় উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নে কারখানা গেটের পাশ্ববর্তী সোনাপাহাড় গ্রামের বাদশা মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থাল থেকে মরদেহ উদ্ধার করে।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ বিষয়টি নিশ্চিত করেছেন। পুলিশ সূত্র জানায়, নিহত শ্রমিক আশরাফের বাড়ি চট্টগ্রামের সন্দীপ উপজেলায়। মিরসরাইয়ের সোনাপাহাড় এলাকায় স্টিল কো¤পানির নির্মাণাধীন কারখানার স্থাপনা নির্মাণ কাজের দায়িত্বরত বিএসবি নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের নির্মাণ শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন তিনি।

এদিকে, ওই ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় অপর একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকর্মী রোকন উদ্দিন (৩২) নামের অপর এক শ্রমিককে আটক করে থানা পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা। জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আওয়ার নিউজ’কে জানান, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক রোকন হত্যাকাণ্ডেতার স¤পৃক্ততার বিষয়টি স্বীকার করেছে। তার বাড়ি বরগুনা এলাকায়। একই জায়গায় কর্মস্থলের সুবাধে পাশ্ববর্তী সোনাপাহাড় গ্রামের বাদশা মিয়ার বাড়িতে একটি মেসভাড়া করে ওই দুই শ্রমিক থাকতেন। মেসের খরচের টাকা ভাগ বটোয়ারা নিয়ে বেশ কিছুদিন ধরে নিহত আফসার ও আটক রোকনের মধ্য বিরোধ চলছিলো।

স্থানীয়রা জানান, শুক্রবার রাতে আফছারের থাকার ঘরে ঢুকে রোকন পেটে ছুরি চালিয়ে তাকে খুন করে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গ্রামবাসী আটক করে। পরে তাকে জোরারগঞ্জ থানা পুলিশে সোপর্দ করা হয়।

জোরারগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) বিপুল চন্দ্র দেবনাথ আওয়ার নিউজ’কে জানান, ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। এছাড়া আটক রোকন বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন। এ বিষয়ে একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।






মন্তব্য চালু নেই