মেইন ম্যেনু

চট্টগ্রামে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ৩

চট্টগ্রামে মহানগরীর কাট্টলী এলাকায় গণপিটুনিতে ৩ ডাকাত নিহত হয়েছে।

বুধবার ভোররাতের দিকে আকবর শাহ থানার উত্তর কাট্টলী বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় গণপিটুিনতে আহত আরো ৫ ডাকাতকে পুলিশ আটক করেছে।

নিহত তিন ডাকাতের মধ্যে ২ জনের নাম জানা গেছে। তারা হলো মো. রাসেল (২৩) ও সাগর (৩০)। নিহত অপরজনের আনুমানিক বয়স ৩৭/৩৮ বছর হবে বলে পুলিশ জানায়।

আটক পাঁচজন হল- মো. আলাউদ্দিন (১৭), মো. রুবেল (১৮), মো.রানা (২০) মনির হোসেন (১৮) এবং মো. রুবেল (১৯)।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ে কাট্টলী এলাকায় ডাকাতের উৎপাত বেড়ে যায়। গত এক সপ্তাহে কয়েকবার ডাকাত হানা দেওয়ার ঘটনায় আতঙ্কিত হয়ে উঠেছে সাধারণ মানুষ। ফলে ডাকাত প্রতিরোধে রাত জেগে পালাক্রমে পাহারা দিয়ে আসছিল কাট্টলীবাসী।

এ অবস্থায় বুধবার ভোর রাতের দিকে ৮ জনের ডাকাতদল ডাকাতির প্রস্তুতির সময় স্থানীয় জনতা ঘেরাও করে গণপিটুনি দিলে ৩ ডাকাত ঘটনাস্থলেই মারা যায়। পরে পুলিশ গিয়ে ৫ ডাকাতকে আটক করে।

স্থানীয় গ্রামবাসী সাহেদ আকবর জানান, উত্তর কাট্টলী সাগরপাড় সংলগ্ন বেড়িবাঁধ দিয়ে মঙ্গলবার রাত তিনটায় ডাকাত দল লোকালয়ে প্রবেশ করার সময় পূর্ব থেকে ডাকাত প্রতিরোধে পাহারারত এলাকার জনগণ ও পুলিশ যৌথভাবে তাদের ঘেরাও করলে ডাকাত দল গুলি ছোঁড়ে। এতে কয়েক জন আহত হয়।

এ সময় উত্তেজিত জনতা ৮ ডাকাতকে আটক করে গণপিটুনি দিতে থাকলে ৩ জন ঘটনাস্থলেই মারা যায়। আর ৫ জনকে পুলিশ অস্ত্রসহ গ্রেফতার করেছে। ঘটনাস্থল থেকে পুলিশ দুটি বন্দুক, চারটি কিরিচ ও চাপাতি উদ্ধার করেছে।

আকবর শাহ থানার অফিসার ইনচার্জ (ওসি) সদীপ কুমার দাশ বিষয়টি নিশ্চিত করে জানান, আটক ডাকাতদের কাছ থেকে এলজি বন্দুকসহ বিপুলসংখ্যক অস্ত্র উদ্ধার করা হয়। দীর্ঘদিন ধরে উত্তর কাট্টলী এলাকার ডাকাতি হয়ে আসছিল। এ এলাকার মানুষ রাতে পালা করে পাহারা দিয়ে আসছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, বেশ কয়েক দিন যাবত আকবর শাহ থানার কর্নেলহাট থেকে তিনটি কানেকটিং সড়ক, কর্নেল জোর্নস সড়ক, জাকের আলী সড়ক, ঈশান মহাজন রোড, সাগর পাড় সংলগ্ন মুকিম তালুকদারবাড়ি, আজিম তালুকদারবাড়ি, জাকের আলী সওদাগরবাড়ি, কুতুববাড়ি, বিশ্বাসপাড়া, মদিন উল্লা মিয়াজীরবাড়ি, দত্তবাড়ি, কালীবাড়ি, আলী ফকিরবাড়ির শত শত মানুষ রাত জেগে পাহারা দিয়ে আসছে।

গত ২৪ এপ্রিল রোববার রাতে স্থানীয় কাউন্সিলন ও প্যানেল মেয়র নিছার উদ্দীন মঞ্জু, আকবর শাহ থানার অফিসার ইনচার্জ সদীপ দাস ডাকাত প্রতিরোধে তিনটি পয়েন্টে পৃথক মতবিনিময় সভা করেছিলেন।






মন্তব্য চালু নেই