মেইন ম্যেনু

চট্টগ্রামে বিএনপির ১০ মেয়র প্রার্থী চূড়ান্ত

আসন্ন পৌরসভা নির্বাচনে উত্তর ও দক্ষিণ চট্টগ্রামে ১০ পৌর মেয়রপ্রার্থীর নাম চূড়ান্ত করেছে বিএনপি।

মঙ্গলবার ঢাকায় পৌর নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি নেতাদের বৈঠকে প্রার্থী চূড়ান্ত করা হয়।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী বলেন, সন্দ্বীপে আজম আলী বাহাদুর, সীতাকুণ্ডে আবুল মনছুর, মিরসরাইয়ে রফিকুল ইসলাম পারভেজকে মনোনয়ন দেওয়া হয়েছে।

এছাড়া রাউজানে বর্তমান পৌর মেয়র আবদুল্লাহ আল হাছান, বারৈয়ারহাটে মাইনুদ্দিন লিটন, রাঙ্গুনিয়ায় হেলাল উদ্দিনকে মনোনয়ন দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

দক্ষিণ জেলা বিএনপির জ্যেষ্ঠ সহ-সভাপতি শেখ মোহাম্মদ মহিউদ্দিন বলেন, পটিয়ায় তৌহিদুল ইসলাম, চন্দনাইশে নুরুল আনোয়ার, বাঁশখালীতে কামরুল ইসলাম হোসাইনী ও সাতকানিয়ায় হাজী রফিকুল আলমকে মনোনয়ন দেওয়া হয়েছে।

তবে প্রথমবারের মতো দলীয়ভাবে অনুষ্ঠেয় এই পৌর নির্বাচনে মেয়রপ্রার্থী প্রত্যয়নের জন্য যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহানকে দিয়েছে। মঙ্গলবার শুরুর দিনে অনেক এলাকার দলীয় মেয়রপ্রার্থী ঠিক হলেও চট্টগ্রামের প্রার্থীরা এখনো প্রত্যয়ন পায়নি।

এবারে চট্টগ্রাম জেলায় উত্তর চট্টগ্রামের ছয়টি, দক্ষিণ চট্টগ্রামে চারটিসহ মোট ১০টি পৌরসভায় নির্বাচন হবে।

তফসিল অনুযায়ী, ৩ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ৫ ও ৬ ডিসেম্বর বাছাই শেষে ১৩ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন।






মন্তব্য চালু নেই