মেইন ম্যেনু

চট্টগ্রামে হত্যা মামলায় ৪ জনের ফাঁসি, দুজনের যাবজ্জীবন

চট্টগ্রামের বোয়ালখালীতে ইউসুফ নামে এক সিএনজি অটোরিকশা চালককে হত্যার দায়ে চারজনের ফাঁসি ও দুজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছে চট্টগ্রামের একটি আদালত।

সোমবার চট্টগ্রামের জননিরাপত্তা ট্রাইব্যুনালের বিচারক সৈয়দা হোসনে আরা এ আদেশ দেন। ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, নুরুল আলম, আবুল কালাম, রুবেল ও কাউসার। আর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন, আরিফুল ইসলাম ও নঈম উদ্দিন। এদের মধ্যে কাউসার ও নঈম উদ্দিন জেল হাজতে থাকলেও অন্যরা পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৮ সালের ৩ মে নগরীর বহদ্দারহাট থেকে আনোয়ারার মোহছেন আউলিয়ার মাজারে যাওয়ার জন্য ইউসুফের অটোরিকশা ভাড়া করেন আসামিরা। তবে তারা সেখানে না গিয়ে বোয়ালখালীর পশ্চিম গোমদণ্ডী এলাকায় তার সিএনজি অটোরিকশাটি ছিনতাই করে তাকে গলা কেটে হত্যা করে লাশ ফেলে চলে যায়। এরপর সিএনজি অটোরিকশাটি সাতকানিয়া থেকে উদ্ধার করে মালিক।

লাশ উদ্ধারের পর নিহতের খালাতো ভাই হাশেম বাদি হয়ে একটি মামলা দায়ের করলে মামলার বিচারকার্যে ২৭ জন সাক্ষীর মধে ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক অভিযুক্ত ছয়জনের মধ্য চার জনকে ফাঁসি ও দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই