মেইন ম্যেনু

চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের সেরা পাঁচ ব্যাটসম্যান

শেষ হয়ে গেল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর তৃতীয় আসরের চট্টগ্রাম পর্ব। নভেম্বরের ৩০ তারিখ থেকে ডিসেম্বরের তিন তারিখ পর্যন্ত চারদিনে মোট ম্যাচ হয়েছে আটটি। এই আট ম্যাচে সর্বমোট রান হয়েছে ২১৮৮।

ম্যাচ প্রতি গড়ে ২৭৩.৫ রান থেকেই বোঝা যায়, চট্টগ্রামের মাটিতে ব্যাটসম্যান এবং বোলারদের লড়াই হয়েছে প্রায় সমানে সমানেই। আট ম্যাচে সর্বোচ্চ দলীয় ইনিংস বরিশাল বুলসের ১৭০, চট্টগ্রামে বিপিএলের প্রথম খেলাতেই চিটাগং ভাইকিংসের বিপক্ষে এই রান করেছিল মাহমুদুল্লাহ্‌ রিয়াদের দল। সেই ইনিংসের পর চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে চারদিনে মাত্র চারটি ১৫০+ ইনিংস দেখেছে বিপিএল-এর তৃতীয় আসর।

দিলশান, তামিমদের মতো হার্ডহিটার থাকা স্বত্ত্বেও চট্টগ্রামের ঘরের দল চিটাগং ভাইকিংস অবশ্য ব্যাটিংয়ে খুব একটা মুগ্ধ করতে পারেনি নিজেদের দর্শকদের। চারদিনের প্রতিদিনই খেলতে নামা দলটির নিজেদের মাটিতে চার ম্যাচে সংগ্রহ ৫২৪ রান।

বিপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় সবার শীর্ষে থাকা দুইজনই চিটাগং ভাইকিংসের ওপেনার। আট ম্যাচে ৪১.৪২ গড়ে ২৯০ রান করা তামিম ইকবাল রয়েছেন তালিকার একনম্বর স্থানে। দ্বিতীয় স্থানে রয়েছেন আরেক ভাইকিংস ওপেনার তিলকারত্নে দিলশান। আট ম্যাচে ৩২.৫৭ গড়ে দিলশানের মোট সংগ্রহ ২২৮ রান। তিন নম্বরে রয়েছেন আরেক শ্রীলংকান কুমার সাঙ্গাকারা। ৬ ম্যাচে ৪৪.৮০ গড়ে ২২৪ রান করেছেন ঢাকা ডায়নামাইটসের এই অধিনায়ক।

এখন পর্যন্ত বিপিএল-৩ এর সেরা পাঁচ রান সংগ্রাহক:

নাম                                     দল                        ম্যাচসংখ্যা          রান          গড় 

তামিম ইকবাল              চিটাগং ভাইকিংস                ৮                 ২৯০        ৪১.৪২

তিলকারত্নে দিলশান       চিটাগং ভাইকিংস                ৮                 ২২৮        ৩২.৫৭

কুমার সাঙ্গাকারা             ঢাকা ডায়নামাইটস্‌             ৬                 ২২৪         ৪৪.৮০

দিলশান মুনাবীরা           সিলেট সুপারস্টার্স                ৬                 ১৭৩        ২৮.৮৩

মুশফিকুর রহিম             সিলেট সুপারস্টার্স                ৬                 ১৪৫         ৩৬.২৫






মন্তব্য চালু নেই