মেইন ম্যেনু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০ ছাত্র বহিষ্কার

বিভিন্ন অপরাধে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০ ছাত্রকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে ২০ ছাত্রকে বহিষ্কারের কথা জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আলী আজগর চৌধুরী।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নির্যাতন, মারামারি, সংঘর্ষ, জঙ্গি সম্পৃক্ততার সন্দেহ, বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপরাধে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যয়নরত ২০ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে। এই শিক্ষার্থীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে প্রক্টর আলী আজগর চৌধুরী নিশ্চিত করেন।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত ২ নভেম্বর ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের ঘটনায় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মিজানুর রহমান খান ও চারুকলা ইনস্টিটিউটের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোফাজ্জল হায়দার মোফাকে এক বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনায় শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী নাসির উদ্দিনকে সাময়িক বহিষ্কার করা হয়।

পরীক্ষা চলাকালে শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে ইংরেজি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের হাসান মো. জলিল রুবেলকে সাময়িক বহিষ্কার, হল ভাঙচুরের ঘটনায় বন ও পরিবেশ বিদ্যা বিভাগের নীর উৎপল সরকারকে ছয় মাস, একই অভিযোগে মেহেদী হাসান শাওন ও মাসুদ রানাকে এক বছরের জন্য, ছাত্রী লাঞ্ছিত ও নাজেহাল করার অভিযোগে সমাজতত্ত্ব বিভাগের ছাত্র শিহাব উদ্দিন, ইতিহাস বিভাগের ছাত্র ইফরাতুল আলম পিটু ও দিদারুল ইসলামকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়।

ভর্তি জালিয়াতির অভিযোগে মার্কেটিং স্টাডিজ বিভাগের ছাত্র আজিজুল হাকিম লিটন ও নৃ-বিজ্ঞান বিভাগের ছাত্র ইমরান হোসেনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়। একই অভিযোগে ইংরেজি বিভাগের ২০১১-১২ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়।

এছাড়াও চারুকলা ইনস্টিটিউটে হোস্টেল ভাঙচুরের ঘটনায় শুভ্রত কুমার মজুমদার, হাবিব ইবনে রফিক ও আবিদ ওয়াহাব রাজীবকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়। রাফি উল্লাহকে এক বছর, জৌতিষ চাকমাকে এক বছর, রিংকু চাকমাকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়।






মন্তব্য চালু নেই