মেইন ম্যেনু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রশ্ন ফাঁস, ২ অধ্যক্ষ বরখাস্ত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছে। শনিবার নার্সিং ইনস্টিটিউটের একটি বিষয়ে প্রশ্নপত্র ফাঁস হওয়ার পর পরীক্ষাটি বাতিল করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ ঘটনায় আজ সোমবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বরখাস্ত করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের অধিভুক্ত দুটি নার্সিং কলেজের অধ্যক্ষকে।

তদন্ত কমিটির প্রধান জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মাহাবুবুর রহমান জানান, শনিবার চিকিৎসা অনুষদের নার্সিং বিভাগের একটি পরীক্ষার প্রশ্নপ্রত্র ফাঁস হয় এমন অভিযোগে পরীক্ষাটি বাতিল করা হয়। এ ব্যাপারে তাঁকে একটি তদন্ত কমিটির আহ্বায়ক করা হয়েছে। মৌখিকভাবে তিনি এ বিষয়ে অবগত হয়েছেন।

তদন্ত কমিটির অন্য সদস্য হলেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রামের সভাপতি ডা. মুজিবুল হক খান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার আহমদ উল্লাহ।

ডা. মুজিবুল হক খান বলেন, প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় এরই মধ্যে দুটি নার্সিং কলেজের অধ্যক্ষকে বরখাস্ত করা হয়েছে। বাতিল করা হয়েছে শনিবারের পরীক্ষা। কমিটির সদস্যরা একসঙ্গে বসে পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের তথ্য উদঘাটনসহ করণীয় বিষয়ে তদন্ত প্রতিবেদন পেশ করবেন।

কোন দুটি কলেজের অধ্যক্ষকে বরখাস্ত করা হয়েছে এ বিষয়ে কিছু জানাতে চাননি মুজিবুল হক খান।






মন্তব্য চালু নেই