মেইন ম্যেনু

চবিতে পরীক্ষা হলেও ক্লাস বর্জন কর্মসূচি চলবে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষকদের ক্লাস বর্জন কর্মসূচি চলছে। তবে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত পূর্ব নির্ধারিত পরীক্ষাগুলো নেয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতারা।

যদিও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশন ঘোষিত কর্মসূচি অনুযায়ী অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে ১১ জানুয়ারি থেকে শিক্ষকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি কর্মসূচি শুরু হওয়ার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড.আবুল মনছুর বলেন, ‘শিক্ষক ফেডারেশন শনিবার বৈঠকে আগামী ১১ জানুয়ারি থেকে ক্লাস-পরীক্ষা বর্জন করার কর্মসূচি দেয় যদিও আমরা আগামীকাল (রোববার) থেকে লাগাতার ক্লাস-পরীক্ষা বর্জন করার ঘোষণা দিয়েছিলাম।’

কিন্তু যেহেতু ফেডারেশন কর্মসূচি ঘোষণা করছে তাই আজ দুপুর ১২টায় জরুরি বৈঠকে করে আজ থেকে ক্লাস বর্জন কর্মসূচি চললেও, আগামী ১০ জানুয়ারি পর্যন্ত পূর্ব নির্ধারিত পরীক্ষা সমূহে অংশগ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে বুধবার (৩০ ডিসেম্বর) চবি শিক্ষক সমিতির সাধারণ সভায় অষ্টম জাতীয় বেতন কাঠামো সংক্রান্ত প্রকাশিত গেজেটের সংশোধন না করা এবং প্রতিশ্রুতিগুলো ‍বাস্তবায়ন না করায় রোববার থেকে ক্লাস বর্জনের সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে শনিবার দুপুরে একই দাবিতে ১১ জানুয়ারি থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক ব্রিফিংয়ে ফেডারেশনের মহাসচিব অধ্যাপক এএসএম মাকসুদ কামাল এ ঘোষণা দেন।






মন্তব্য চালু নেই