মেইন ম্যেনু

চবিতে ফের ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বহিষ্কৃত এক ছাত্রলীগ কর্মীকে পরীক্ষা দেয়ার অনুমতি না দেয়ায় জিরো পয়েন্টে দ্বিতীয় দফায় ফের পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এসময় রেলস্টেশনে থেমে থাকা ট্রেনের হোস পাইপ কেটে দেয় তারা।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে সমাজ বিজ্ঞান অনুষদের কেন্দ্রীয় পরীক্ষা কেন্দ্রের সামনে এ সংঘর্ষের পর ফের জিরো পয়েন্টে সংগঠিত হয় ছাত্রলীগ কর্মীরা। এসময় মেইন ফটক আটকিয়ে বিক্ষোভ করে তারা। পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ ঘটনাস্থলে গেলে আবারো সংঘর্ষ বাঁধে।

ছাত্রলীগের এ অংশটি নগর মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।

সংঘর্ষের সময় ছাত্রলীগের ইট পাটকেলের আঘাতে চার পুলিশ সদস্য সামান্য আহত হন। আহত অবস্থায় পুলিশের কনস্টেবল রফিককে চবি মেডিকেল সেন্টারে পাঠানো হয়। এছাড়া বিশ্ববিদ্যালিয়ের প্রবাসী কলোনীর সামনে এক ট্রাকে ভাঙচুর করে।

এদিকে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের পরীক্ষা কমিটির চেয়ারম্যান মুহাম্মদ যাকারিয়া বলেন, আজকের পরীক্ষাটি স্থগিত করা হয়েছে। পরবর্তী পরীক্ষা রুটিনানুযায়ী অনুষ্ঠিত হবে। স্থগিতকৃত পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ বছর ছাত্রলীগের উপ-ক্রীড়া সম্পাদক মাহবুবুর শাহরিয়ার শাহীনকে কুপিয়ে আহত করার অভিযোগে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী আবদুল্লাহ আল কায়সার শাকিলকে দুই বছরের জন্য বহিষ্কার করে প্রশাসন। এ ঘটনার জেরে আজ সকালে পরীক্ষার্থীদের পরীক্ষা দিতে বাঁধা দেয় ছাত্রলীগ কর্মীরা।






মন্তব্য চালু নেই