মেইন ম্যেনু

চবিতে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের দুই নেতা বহিষ্কার

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি : দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মিজানুর রহমান (বিপুল) ও সহ-সম্পাদক আব্দুল্লাহ আল কায়সার শাকিলকে বহিঃষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার বিকেলে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস.এম জাকির হোসাইন সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বহিঃষ্কৃত দুই নেতা চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী।

উল্লেখ্য একই দিন বেলা ১১ টার দিকে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র এবং চবি ছাত্রলীগের সহ-সম্পাদক শাকিলকে পরীক্ষায় অংশগ্রহণ করতে না দেওয়ার ঘটনার জেরে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদে ছাত্রদের সাথে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এরকিছুক্ষণ পরই মূল ফটক বন্ধ করে করে দেয় ছাত্রলীগের একাংশ (ভিএক্স)। জিরোপয়েন্টে অবস্থান নিয়ে নেতাকর্মীরা বিক্ষোভ করতে থাকলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করার জন্য ব্যাপক লাঠিচার্জ করলে সংঘর্ষের সূত্রপাত হয়। পুলিশের সাথে ছাত্রলীগের (ভিএক্স) সংঘর্ষে আহত হয় প্রায় ১০ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, সংঘর্ষের কারণে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের ৪০১ নম্বর কোর্সের পরীক্ষা স্থগিত করেছে বিভাগের পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি। অন্যদিকে হোসপাইপ কেটে দেয়ায় বিশ্ববিদ্যালয় থেকে দুপুর ১.৩০ ও ২.৩০ শাটল ট্রেন শহরে যায়নি।ফলে দুর্ভোগে পরে অসংখ্য শিক্ষার্থী।






মন্তব্য চালু নেই