মেইন ম্যেনু

চবি শিক্ষক সমিতির নির্বাচনে হলুদ দলের নিরঙ্কুশ জয়

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি: ট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজ ‘হলুদ দল’ আবারও পূর্ণ প্যানেলে জয়ী হয়েছে। পাঁচটি সম্পাদকমণ্ডলীর পদ ও ছয়টি কার্যনির্বাহী সদস্যপদে নিরঙ্কুশ বিজয় অর্জন করেছে আওয়ামী লীগ সমর্থিত দলটি।

সভাপতি পদে নির্বাচিত হয়েছেন পদার্থ বিদ্যা বিভাগের অধ্যাপক ড. মিহির কুমার রায় ও সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মুয়াজ্জম হোসেন ।

গত ২০ ও ২৩ এপ্রিল শিক্ষক সমিতির কার্যালয়ে আগাম ভোট গ্রহণ শেষে, ২৬ এপ্রিল (বুধবার) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত এই চূড়ান্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে হলুদ দল থেকে পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মিহির কুমার রায় সভাপতি পদে পেয়েছেন ৩৬১ ভোট। অপরদিকে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত ‘সাদা দল’ থেকে সভাপতি পদে রসায়ন বিভাগের অধ্যাপক ড.মো. আব্দুল মান্নান পেয়েছেন ২৬১ভোট। সাধারণ সম্পাদক পদে হলুদ প্যানেলের ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড.মোহাম্মদ মুয়াজ্জম হোসেন পেয়েছেন ৪২১ এবং সাদা দলের ইনস্টিটিউট অব মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজের অধ্যাপক ড.মো.শফিকুল ইসলাম পেয়েছেন ২১৬ ভোট।

এছাড়া সহ-সভাপতি পদে অধ্যাপক ড. মোহাম্মদ মাহবুবুল হক, কোষাধ্যক্ষ পদে আবদুল হক এবং যুগ্ম সম্পাদক পদে মাধব চন্দ্র দাস নির্বাচিত হয়েছেন।

অন্যদিকে সদস্য পদের পাঁচটি পদে যথাক্রমে ফার্মেসি বিভাগের অধ্যাপক ড.মোহাম্মদ কামরুল ইসলাম, মার্কেটিং বিভাগের অধ্যাপক এস এম সালামত উল্ল্যাহ ভূঁইয়া, চারুকলা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক শায়লা শারমিন, ফলিত পদার্থ বিদ্যা, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম, রাজনীতি বিজ্ঞান বিভাগের মো.বখতেয়ার উদ্দিন ও আইইর ইনস্টিটিউটের মো. ইফতেখার আরিফ জয়ী হয়েছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে হলুদ দলের নিরঙ্কুশ বিজয়ে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মোহাম্মদ আলমগীর টিপু। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়নে নবনির্বাচিত কমিটি নিজ নিজ ভূমিকা রাখবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।






মন্তব্য চালু নেই