মেইন ম্যেনু

ভোলায় ইভটিজিং ও ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযান

চলতি বছরের ৬ মাসে ৬শ’ ৫১ জনকে সাজা

ভোলায় ২০১৫ সালে’র ৬ মাসে ইভটিজিং এর ৩১ অভিযানে ১০ জনকে সাজা, ১০ টি মামলা ও ২১ হাজার টাকা জরিমানা এবং অন্যদিকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩শ’ ৩৫টি অভিযানে ৫শ’ ৪৭ টি মামলা, ৬শ’ ৪১ জনকে সাজা এবং ২৪ লাখ ৫৭ হাজার ৭শ’ ৫০টাকা জরিমানা আদায় করা হয়েছে। জেলার বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে এ রায় প্রদান করেছেন।

জেলা প্রশাসনের সংশি¬ষ্ট সূত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে জুন মাস পর্যন্ত ইভটিজিং এর অপরাধে ভোলার বিভিন্ন উপজেলায় নানা অপরাধ সংগঠিত হয়। জানুয়ারী মাসে ৩ অভিযানে মামলায় ২ দন্ডিত করা হয়েছে। তন্মধ্যে দৌলতখান উপজেলায় ১ জন ২ হাজার টাকা জরিমানা এবং লালমোহন উপজেলায় ১ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।

ফেব্রুয়ারী মাসে ৬ অভিযানে চরফ্যাশনে ৪ জন ও ভোলা সদর উপজেলায় ২ জনকে সতর্ক করা হয়েছে, তবে কোন ইভটিজিং মামলা করা হয় নাই।

মার্চ মাসে দৌলতখান উপজেলায় ৩ অভিযানে ১ মামলায় ১ জনকে সাজা এবং ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এপ্রিল মাসে ১১ অভিযানে ২টি মামলায় ২ জনকে দন্ডিত করা হয়। তন্মধ্যে দৌলতখান উপজেলা ১ জনকে ২ হাজার টাকা জরিমানা এবং ভোলা সদর উপজেলায় ১ জনকে ১ বছর কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া চরফ্যাশন, ভোলা সদর উপজেলায় ৯ জনকে সতর্ক করা হয়েছে।

মে মাসে ৩টি অভিযানে ১ মামলায় ভোলা সদর উপজেলায় ১ জনকে ১ বছর বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়া ২ জনকে সতর্ক করা হয়েছে।

জনু মাসে ৫ অভিযানে ৪ মামলায় ৪ জনকে দন্ডিত করা হয়েছে। তন্মধ্যে তজুমদ্দিন উপজেলায় ১ জনকে ১০ হাজার এবং চরফ্যাশন উপজেলায় ১ জনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া দৌলতখান উপজেলায় ১ জনকে ১ বছর কারাদন্ড এবং চরফ্যাশন উপজেলায় ১ জনকে ১৫ দিনের কারাদন্ড দেয়া হয়েছে।

সূত্রে আরো জানা যায়, চলতি বছরের জানুয়ারী মাসে ভ্রাম্যমান আদালত ৬৩টি অভিযান চালিয়ে ৭২টি মামলা, ৯০ জনকে দন্ডিত করে ২ লাখ ৮৭ হাজার ৪শ’ টাকা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

ফেব্রুয়ারী মাসে ৫৪টি অভিযান, ৮১টি মামলা, ১শ’ ৩ জনকে দন্ডিত এবং ৯ লাখ ২৪ হাজার ৬শ’ ৫০ টাকা, মার্চ মাসে ৪৯টি অভিযান, ৮৪টি মামলা, ৯৯ জনকে দন্ডিত এবং ৩ লাখ ৮৪ হাজার ৫শ’ ৫০ টাকা, এপ্রিল মাসে ৫৫টি অভিযান, ১শ’ ২টি মামলা, ১শ’ ১৭ জনকে দন্ডিত এবং ৩ লাখ ৬৩ হাজার ৭শ’ টাকা, মে মাসে ৭১টি অভিযান, ৯৯ টি মামলা, ১শ’ ১৪ জনকে দন্ডিত এবং ২ লাখ ৫২ হাজার ৬শ’ টাকা, জুন মাসে ৪৩টি অভিযান, ১শ’ ৯ টি মামলা, ১শ’ ১৮ জনকে দন্ডিত এবং ২ লাখ ৪৬ হাজার ৮শ’ ৫০ টাকা

জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা ইভটিজিং ও বিভিন্ন ধরনের অপরাধ প্রতিরোধে সকল উপজেলা নির্বাহী অফিসারকে বিশেষ অভিযান পরিচালনা করার পাশা-পাশি মোবাইল কোর্ট পরিচালনা করে দ্রব্য মূল্যের বৃদ্ধি রোধ, ভেজাল রোধ, মেয়াদ উক্তীর্ণ পণ্য বিক্রি রোধ, ফরমালিন যুক্ত ফলসহ খাবার বিক্রিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করায় ৭ উপজেলার নির্বাহী অফিসার এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেটদেরকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।






মন্তব্য চালু নেই