মেইন ম্যেনু

চলতি বছর বলিউডে সবচেয়ে আলোচিত ১০টি ভুয়া খবর

কখনও খবর, কখনও বা ভুয়ো খবর। কিন্তু কোনটা ভুয়ো? আদৌ সেই খবরের কি কোনও সত্যতা রয়েছে? এমন বহু প্রশ্ন উঠেছে গোটা বছর জুড়ে। এক নজরে দেখে নেওয়া যাক ২০১৬-এ সেলেবদের নিয়ে কী কী ভুয়ো খবর ছড়িয়েছিল সোশ্যাল মিডিয়ায়? বেছে নেওয়া হল সবচেয়ে আলোচিত ১০ টি ভুয়ো খবর।

১. কারিনার সন্তান সম্ভবনার খবর প্রকাশ্যে আসার পরই খবর ছড়ায় কারিনা-সাইফ নাকি ভ্রুণের লিঙ্গ নির্ধারণ করিয়েছেন। গত ২০ ডিসেম্বর মা হয়েছেন কারিনা কাপূর। বেবো মা হওয়ার বহু আগে থেকেই খবর ছড়িয়ে পড়ে যে, বিদেশে গিয়ে গর্ভস্থ ভ্রুণের লিঙ্গ নির্ধারণ করিয়েছেন এই সেলিব্রিটি দম্পতি। যদিও সেই খবর একেবারে ভুয়ো বলে উড়িয়ে দেন তাঁরা। মা হওয়ার আগে একাধিকবার বেবোর মা হওয়ার খবরও সামনে আসে। ভাইরাল হয় তৈমুরের ভুয়ো ছবিও।

২. ডিসেম্বরে ছেলে হলেও নভেম্বরেই সোশ্যাল মিডিয়ায় খবর ছড়িয়ে পড়ে, নবাব দম্পতির ছেলে হয়েছে এবং তার নাম সাইফিনা। বিরক্ত সাইফ রীতিমতো বিবৃতি দিয়ে জানান, খবরটি ভুয়ো। আর ছেলে বা মেয়ে যাই হোক, সন্তানের নাম তাঁরা সাইফিনা রাখবেন না।

৩. রানি-আদিত্যর মেয়ের ছবি। মেয়েকে বহু দিন মিডিয়ার থেকে দূরে রেখেছিলেন রানি মুখোপাধ্যায়-আদিত্য চোপড়া। কিন্তু তাতে আর শুনছে কে! তাই রানি মা হওয়ার পরেই মেয়ে আদিরার একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। বাধ্য হয়ে রানির মুখপাত্রকে বিবৃতি দিয়ে জানাতে হয় ছবিটি নকল।

৪. চলতি মাসের গোড়ায় খবর ছড়ায় পারিবারিক কারণে ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন ঐশ্বর্যা রাই। পরে বচ্চন পরিবারের ঘনিষ্ঠ সূত্রে জানানো হয়, এ খবর সম্পূর্ণ মিথ্যা। এমন কোনও ঘটনাই ঘটেনি।

৫. সালমানের সঙ্গে য়ুলিয়া ভান্টুরের বিয়ে হয়ে গিয়েছে বলে খবর ছড়িয়ে পড়ে বছরের মাঝামাঝি সময়ে। কয়েক দিনের মধ্যেই অবশ্য জানা যায়, ব্রেক আপ হয়ে গিয়েছে এই জুটির। বিয়ের খবরকে গুজব বলে উড়িয়ে দেন খোদ য়ুলিয়া।

৬. বছরের প্রথমে হঠাত্ ছড়িয়ে পড়ে, রণবীর সিংহ এবং দীপিকা পাডুকোনের এনগেজমেন্ট হয়ে গিয়েছে। দীপিকার হাতের একটি আংটি দেখিয়ে সোশ্যাল মিডিয়ায় দাবি করা হয়, এটিই সেই এনগেজমেন্ট রিং। পরে অবশ্য রণবীর এবং দীপিকা দুজনেই খবরটি উড়িয়ে দেন।

৭. সুশান্ত সিংহ রাজপুত এবং অঙ্কিতা লোখান্ডের ব্রেক আপের পর কৃতী শ্যাননকে নিয়ে নায়কের সম্পর্ক নিয়ে শুরু হয় জল্পনা। ঘনিষ্ঠ অবস্থায় তাঁদের কয়েকটি ছবি ছাপিয়ে গুঞ্জন ছড়ায় তাঁদের ডেটিংয়ের। বিরক্ত কৃতী টুইটারে বিবৃতি দিয়ে বিষয়টিকে গুজব বলে উড়িয়ে দেন। পরে জানা যায় ছবিগুলি তাঁদের পরবর্তী ফিল্মের শুটিংয়ের দৃশ্য।

৮. কঙ্গনা রানাউত রঙ্গোলিকে চাকরি থেকে বরখাস্ত করেছেন। বলিউডে পা রাখার পর থেকে কঙ্গনার ম্যানেজারের দায়িত্বে রয়েছেন তাঁর বোন রঙ্গোলি। হঠাতই শোনা যায়, বোনকে চাকরি থেকে বরখাস্ত করেছেন কঙ্গনা। তাঁদের নাকি মুখ দেখাদেখিও বন্ধ। পরিস্থিতি সামলাতে বিবৃতি দেন কঙ্গনা। জানান, রঙ্গোলির বিয়ে হয়েছে। পরিবারের প্রয়োজনেই আপাতত ছুটিতে রয়েছেন।

৯. হঠাত্ শোনা যায় অন্তসত্ত্বা হওয়ায় রিয়া কপূরের পরবর্তী ফিল্ম ছেড়ে দিয়েছেন করিনা। খবর উড়িয়ে দিয়ে ফিল্মে করিনার সহ অভিনেত্রী সোনম কপূর জানান, সাময়িক বিরতি নিয়েছেন করিনা। এপ্রিল নাগাদ ফের শুরু হবে শুটিং।

১০. অর্জুন কাপূর-মোহিত সুরি দ্বন্দ্ব। হাফ গার্লফ্রেন্ডের শুটিঙের সময়ে লক্ষাধিক টাকার হোটেল বিলের জন্য নাকি পরিচালক মোহিত সুরির সঙ্গে সমস্যায় জড়ান অর্জুন। অবস্থা এমনই যে, পরিচালক নাকি অর্জুনকে ফিল্ম থেকে বাদ দেওয়ার কথা ভাবছেন। বিষয়টি নিয়ে বলি পাড়ায় যখন তুমুল শোরগোল, তখন মুখ খোলেন অর্জুন। বলেন, “যে সময়ের কথা বলা হচ্ছে সেই সময়ে আমার ঠাকুমা মারা গিয়েছিল। ফলে আমি শুটিঙেই যাইনি। তাই মোহিতের সঙ্গে হোটেল বিল নিয়ে আমার দ্বন্দ্ব হওয়ার সুযোগই ছিল না।”-আনন্দবাজার






মন্তব্য চালু নেই