মেইন ম্যেনু

চলন্ত বাসে জমজ কন্যা প্রসব

চলন্ত বাসে ফুটফুটে জমজ কন্যা প্রসব করলেন সাহেদা খাতুন (৩৫) নামে এক যাত্রী। সাতক্ষীরায় গ্রামের বাড়ি যাওয়ার পথে বুধবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট সংযোগ সড়কে চলন্ত বাসে এই সন্তানদ্বয় প্রসব করেন তিনি।

এর পরপর ওই বাসেই নবজাতক ও প্রসূতিকে পাশের উথলীস্থ শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। মা ও নবজাতক সুস্থ আছেন বলে চিকিৎসকরা জানিয়েছেন।

সাহেদা সাতক্ষীরা সদর উপজেলার কুসুডাঙ্গা গ্রামের মো. খাইরুল ইসলাম বাবুর স্ত্রী।

সাহেদার ভাই মো. ইনামুল হোসেন জানান, বাবু ও সাহেদার দাম্পত্য জীবনে ১৬ ও ১৩ বছরের দুই মেয়ে রয়েছে। বাবু সংগ্রাম পরিবহনের ব্যবস্থাপক পদে চাকরি করেন। স্ত্রী ও সন্তান নিয়ে ঢাকার দারুস সালাম এলাকার একটি বাসায় থাকেন তারা।

প্রসূতি সাহেদাকে জানুয়ারির প্রথম সপ্তাহে সন্তান প্রসবের তারিখ নির্ধারণ করেন চিকিৎসকরা। এ কারণে সাতক্ষীরার পাটখেলঘাটা উপজেলার মিঠাবাড়ি গ্রামে তার বাবার বাড়ি সন্তান প্রসবের ব্যবস্থা করা হয়।

ওই গ্রামের বাড়ির উদ্দেশ্যে বুধবার সকাল সাড়ে সাতটার দিকে তিনি (ইনামুল) সাহেদা ও মেজো বোন সালমা এবং ভাগ্নিকে নিয়ে গাবতলী থেকে সাতক্ষীরাগামী সংগ্রাম পরিবহনের একটি বাসে রওনা হন।

চলন্ত বাসেই সাহেদার প্রসব বেদনা শুরু হয়। সাড়ে ১০টার দিকে পাটুরিয়া ফেরিঘাটের কাছে এসে বাসেই সন্তান প্রসব করেন তিনি। এ সময় স্বজন ও যাত্রীদের অনুরোধে নবজাতক ও প্রসূতিসহ বাস ঘুরিয়ে ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়েছে বলেও জানান ইনামুল।

শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. আরশাদ উল্লাহ জানান, নবজাতক ও মাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে। তারা সুস্থ আছেন। স্বজনরা চাইলে ছয় ঘন্টা পরে বাসায় যেতে পারবেন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই