মেইন ম্যেনু

চাঁদপুরে চালবোঝাই ট্রাক নদীতে: ২ জনের মৃত্যু

চাঁদপুরে চালবোঝাই ট্রাক উল্টে ডাকাতিয়া নদীতে পড়ে গিয়ে চালকসহ ২ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৭ শ্রমিক।

শনিবার (১৬ এপ্রিল) রাত ১০টায় শহরের ট্রাকঘাট বাইতুচ্ছালাম জামে মসজিদের পূর্ব পাশে এ দুর্ঘটনা ঘটেছে।

যারা মারা গেছেন, তারা হলেন- চাঁদপুর শহরের গুণরাজদী এলাকার বাসিন্দা ও ট্রাকচালক মোস্তফা চাপরাশী (৫৫) ও শ্রমিক ভোলা জেলার চরফ্যাশন গ্রামের মফিজ উদ্দিনের ছেলে আলাউদ্দিন (২৫)।

রাতেই মরদেহগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ডাকাতিয়া নদীর পাড়ে ট্রাকে চাল তোলার সময় এর পেছনের চাকায় সাপোর্ট (জুগান) না থাকায় দুর্ঘটনাটি ঘটে বলে জানিয়েছেন, ফায়ার সার্ভিস ও স্থানীয় ট্রাকচালকেরা।

মর্মান্তিক এ দুর্ঘটনায় ট্রাকঘাট এলাকায় শোকের ছায়া নেমে আসে।

এদিকে, খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর ও নৌইউনিটের দুটি দল ডাকাতিয়া নদী থেকে মৃতদের মরদেহ উদ্ধার করেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান।

মডেল থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা যায়, শনিবার সন্ধ্যায় শহরের পুরানবাজার চালপট্টি এলাকার মিনারা ট্রেডার্স থেকে ২শ বস্তা চাল একটি ইঞ্জিনচালিত ট্রলারে করে ট্রাকঘাট এলাকায় আসে। চালগুলো লক্ষ্মীপুর জেলার রায়পুর পাঠানোর উদ্দেশে ট্রলার থেকে শ্রমিকেরা ট্রাকে তুলছিলেন। এ সময় হঠাৎ করেই ট্রাকটি উল্টে ডাকাতিয়া নদীতে পড়ে যায়।

ঘটনার সময় চালকের আসনে বসা ছিলেন ট্রাকচালক মোস্তফা চাপরাশী। ট্রাকের ওপরে ছিলেন শ্রমিক আলাউদ্দিনসহ আরো ৬ জন। দুর্ঘটনার পর ডুবুরি দল চালকের কক্ষ থেকে চালক মোস্তফা চাপরাশী এবং চালের বস্তায় চাপাপড়া শ্রমিক আলাউদ্দিনের মরদেহ উদ্ধার করে। বাকিরা সাঁতরে তীরে উঠলে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

দুর্ঘটনাকবলিত ট্রাকের মালিক হাজি মমিন মাঝি (ট্রাকের নম্বর কুমিল্লা-৬৪৩৪)।

আহত শ্রমিক নূরুল হক (২২) জানান, তারা ৯ জন শ্রমিক মিলে চাল ট্রাকে লোড করছিলেন। হঠাৎ ট্রাকটি পিছলে নদীতে উল্টে যায়। এ ঘটনায় তিনিসহ আরো ৭ জন আহত হয়েছেন।

আহতরা হচ্ছেন- নূরুল হক, নুরুল আলম, সাদ্দাম, মামুন, নুরুল ইসলাম, আশিক আলম ও কাশেম।

চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর ইউনিটের কর্মকর্তা মো. রফিক জানান, দুটি মরদেহ উদ্ধার করা হয়েছে। আর মরদেহ না থাকায় উদ্ধার কাজ সম্পন্ন করে ট্রাকটি উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় পৌর কাউন্সিলর ডিএম শাহাজানসহ বেশ কয়েকজন জানান, শ্রমিকরা ট্রাকে চাল তুলছিলেন। এ সময় ট্রাকের পেছনের চাকায় জুগান না থাকায় পেছনের অংশ ভারী হয়ে নদীতে পড়ে যায়।






মন্তব্য চালু নেই