মেইন ম্যেনু

চাটখিলে ভুল অপারেশনে নবজাতকের মৃত্যু

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : নোয়াখালী জেলার চাটখিলে ডাঃ নোমান হাসপাতালে শনিবার রাতে চিকিৎসকের ভুল অপারেশনে নবজাতকের মৃত্যু হয়েছে। এঘটনায় নবজাতকের লোকজন একত্রিত হয়ে হাসপাতালে এলে চিকিৎসক পালিয়ে যান।

এ সময় স্থানীয় লোকজন এসে ঘটনা নিয়ন্ত্রনে আনে। জানা গেছে, পৌরসভা ছয়ানি টগবা গ্রামের বাদশা মিয়া ব্যপারী বাড়ীর মোঃ কিরনের স্ত্রী রজনী বেগম (২৫) এর প্রসব ব্যাথা উঠলে বাড়ীর লোকজন তাকে ডাঃ নোমান হাসপাতালে নিয়ে আসেন। এর কিছুক্ষণ পর চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাঃ শিশির কুমার দত্ত রজনী বেগমের সিজার করেন। এ সময় ডাক্তার রজনী বেগমের নবজাতকের নাভি কেটে ফেলেন। এতে নবজাতক মারা যায়। এ ঘটনায় রজনী বেগমের লোকজন জানতে পারলে এলাকার লোকজন রাতেই এসে হাসপাতালে প্রতিবাদ করতে থাকে। এক পর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের বাহিরে চলে গেলে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর নওশাদুল করিম সহ লোকজন ঘটনাস্থল এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন। রজনী বেগমের মা রেনু আক্তার অভিযোগ করে বলেন ডাক্তার শিশির কুমার দত্ত ভুল অপারেশন করে তার মেয়ের নবজাতক কে হত্যা করেছে।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম উদ্দিন জানান লিখিত ভাবে অভিযোগ আসলে তিনি ব্যবস্থা নিবেন। ডাঃ শিশির কুমার দত্তের সাথে কয়েকবার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। ডাঃ শিশির এর বিরুদ্ধে ইতিপূর্বে চাটখিল সেন্টার হাসপাতালে লক্ষীপুরের রামগঞ্জ ও রায়পুর হাসপাতালে, ও চট্টগ্রামের বিভিন্ন জায়গায় অপারেশন এর সময় ভূল অপারেশনে রোগীর অপমৃত্যুর অভিযোগ রয়েছে।






মন্তব্য চালু নেই