মেইন ম্যেনু

চারটি নতুন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ

ফেসবুকের মালিকানাধীন ‘হোয়াটসঅ্যাপ’ বর্তমানে যোগাযোগের অন্যতম মাধ্যম হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি ১০০ কোটি ব্যবহারকারীর ক্লাবেও যুক্ত হয়েছে হোয়াটসঅ্যাপ। জনপ্রিয় এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি গত কয়েক মাসে বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে এসেছে।

ক. আইফোন ব্যবহারকারীদের ভিন্ন রকম সুবিধা দিতে হোয়াটসঅ্যাপ আইফোনের জন্য নতুন একটি আপডেট নিয়ে এসেছে। নতুন এই আপডেটের ফলে ব্যবহারকারীরা গুগল ড্রাইভ এবং ড্রপবক্স থেকে ফাইল অন্য জায়গায় পাঠাতে সক্ষম হবেন।

খ. অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ‘ডকুমেন্ট শেয়ারিং’ নামে নতুন একটি ফিচার যুক্ত করেছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা ফাইল আদান-প্রদান করতে পারে। তবে এখন পর্যন্ত এর মাধ্যমে শুধু পিডিএফ ফাইল আদান-প্রদান করা যায়। ফাইল শেয়ার করতে হলে ব্যবহারকারীকে স্ক্রিনের একেবারে ওপরে ডানপাশে অ্যাটাচমেন্ট আইকনে ক্লিক করতে হবে। তারপর সেখান থেকে ডকুমেন্ট অপশন সিলেক্ট করতে হবে। সেখান থেকেই ব্যবহারকারী ফাইল শেয়ার করতে পারবেন।

গ. ভিডিও দেখার সময় ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে ভিডিও জুমও করতে পারবেন। তবে এই সুবিধাটি পাবেন শুধু আইওএস ব্যবহারকারীরা।

ঘ. হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্যের সংখ্যা বৃদ্ধি করেছে। আগে একটি গ্রুপে সদস্যের সংখ্যা ১০০ জনের মধ্যে সীমাবদ্ধ ছিল। তবে সেই সংখ্যাটি বর্তমানে ২৫৬ করা হয়েছে।






মন্তব্য চালু নেই