মেইন ম্যেনু

চারদফা দাবিতে রাবির ভিসিকে ছাত্রলীগের স্মারকলিপি

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কৃত তিন ছাত্রলীগ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিসহ চার দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। শনিবার দুপুর সোয়া ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের কাছে তারা এ স্মারকলিপি প্রদান করেন।

তাদের অন্য দাবিগুলো হলো, ছাত্রলীগ কর্মী ফারুক হত্যার সঙ্গে জড়িত শিবির ক্যাডারদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার, সাধারণ শিক্ষার্থীদের নামে দায়েরকৃত হয়রানিমূলক মামলা প্রত্যাহার এবং জামায়াত-শিবিরের হামলায় আহত ছাত্রলীগ নেতাকর্মীদের চিকিৎসার জন্য আর্থিক ক্ষতিপূরণ ও হামলাকারীদের শাস্তির দাবি জানানো হয়।

স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আনিকা ফারিহা জামান, রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু, সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব, রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রাজীব প্রমুখ।

স্মারকলিপি প্রদান শেষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু আগামী ১১ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গণস্বাক্ষর কর্মসূচি পালনের ঘোষণা দেন।

প্রসঙ্গত, গত ২০১৪ সালের ২৮ আগস্ট চাঁদা না পেয়ে রাবির ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনীরকে মারধর করেন ছাত্রলীগের তৎকালীন সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন, সহ-সভাপতি তন্ময়ানন্দ অভি ও শহীদ হবিবুর রহমান হল শাখা ছাত্রলীগের সভাপতি মামুন-অর-রশীদ। গত ২৯ মার্চ সিন্ডিকেট সভায় তাদেরকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।






মন্তব্য চালু নেই