মেইন ম্যেনু

চারদিন পর দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রস্তুতি শুরু

ভারতের বিপক্ষে হোম সিরিজ শেষ করেছে বাংলাদেশ। ভারতীয় ক্রিকেট দল বৃহস্পতিবার দুপুরের মধ্যেই ঢাকা ছাড়বে। টেস্ট সিরিজে ড্র আর একটি ওয়ানডে জয়ের স্বাদ নিয়ে বাড়ি ফিরতে হচ্ছে ভারতীয় ক্রিকেট দলকে।

অন্যদিকে বাংলাদেশ দল রয়েছে ফুরফুরে মেজাজে। ওয়ানডে সিরিজ জয়ের আনন্দে আত্মহারা ক্রিকেটাররা। তবে শেষ ম্যাচে জয় না পাওয়ায় খানিকটা বেদনাও কাজ করছে তাদের মনে।

এদিকে বুধবার ম্যাচের পর স্টেডিয়াম থেকেই বাংলাদেশের ক্রিকেটাররা যার যার বাড়ি চলে গেছেন। অনেকেই যাবেন গ্রামের বাড়িতে। চারদিনের ছুটি পেয়েছেন ক্রিকেটাররা।

আগামী সোমবার থেকে আবার মাঠে ফিরতে হবে ক্রিকেটারদের। কারণ সামনেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হোম সিরিজ। তিন ওয়ানডে, দুই টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে ৩০ জুন ঢাকায় পা রাখবে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা।

টানা খেলার মধ্যে থাকা ক্রিকেটাদের ক্লান্তি দূর করতেই ছুটি দেওয়া হয়েছে। তবে মাশরাফি বিন মর্তুজা বলছেন, ক্লান্তি দূর হোক আর না হোক, ব্যস্ত সময়সূচির সঙ্গে ক্রিকেটারদের মানিয়ে নিতে হবে।

দক্ষিণ আফ্রিকা সিরিজ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘ছেলেরা সবাই খেলার মধ্যে। রোজা চলছে, অনেকেই রোজা রাখবে, তবে একটু বিশ্রামেরও দরকার। চারদিন ছুটি আছে, সবাই ছুটি কাটিয়ে আবার ফিরবে। আমরা এতো পরপর খেলে অভ্যস্তও না। আমাদের এখন থেকে হয়তো এই অভ্যস্ততা দরকার হবে। কোনো অজুহাত দিয়ে লাভ নেই, পুরো পৃথিবী এভাবেই খেলছে, আমাদেরও এভাবে খেলতে হবে, পারফর্ম করতে হবে। আপনি বিশ্রাম পান আর না-ই পান, পারফর্ম করতেই হবে । খারাপ খেললে প্রশ্নের সম্মুখীন হতেই হবে। সুতরাং এখনই সময় মানসিকভাবে ব্যস্ত সময়সূচির সঙ্গে নিজেকে মানিয়ে নেওয়ার।’






মন্তব্য চালু নেই