মেইন ম্যেনু

চার শিশু হত্যা : বিচার বিশেষ ট্রাইব্যুনালে

হবিগঞ্জের বাহুবল উপজেলার সুন্দ্রাটিকি গ্রামের চার শিশু হত্যায় জড়িতদের বিচার বিশেষ ট্রাইব্যুনালে করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সকালে হবিগঞ্জে প্রধানমন্ত্রীর এই নির্দেশনার করা জানান, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। এ সময় তিনি নিহত প্রত্যেক শিশুর পরিবারকে ৫০ হাজার করে টাকা করে অনুদান দেন।

নিখোঁজ হওয়ার পাঁচ দিন পর গত বুধবার সকাল ১১টার দিকে বাড়ির পাশে মাটিতে পুঁতে রাখা অবস্থায় চার শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

তারা হলেন- বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের সুন্দ্রাটিকি গ্রামের মো. ওয়াহিদ মিয়ার ছেলে জাকারিয়া আহমেদ শুভ (৮), তার দুই চাচাতো ভাই আব্দুল আজিজের ছেলে তাজেল মিয়া (১০) ও আবদাল মিয়ার ছেলে মনির মিয়া (৭) এবং তাদের প্রতিবেশী আবদুল কাদিরের ছেলে ইসমাঈল হোসেন (১০)।

গত শুক্রবার বিকালে বাড়ির পাশের মাঠে খেলাধুলা করতে গিয়েছিল ওই চার শিশু। সন্ধ্যার পরও বাড়িতে না ফেরায় অভিভাবকরা খোঁজাখুঁজি করতে থাকেন। কোথাও না পেয়ে রাতেই মাইকযোগে তাদের নিখোঁজ হওয়ার সংবাদ প্রচার করা হয়।

বুধবার বেলা ১১টার দিকে স্থানীয় কয়েকজন মাটি কাটতে গিয়ে বাতাসে দুর্গন্ধ পান। এরপর বাড়ির অদূরে মাটিতে পুঁতে রাখা অবস্থায় একটি শিশুর হাত ও আরেক শিশুর পা দেখতে পান তারা। সঙ্গে সঙ্গে বিষয়টি পুলিশকে জানানো হলে পুলিশ মরদেহগুলো উদ্ধার করে।

এ ঘটনায় জড়িত সন্দেহে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে আব্দুল আলী ও তার ছেলে জুয়েল মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই