মেইন ম্যেনু

চিকিৎসকরাও সাবধান হতে বললেন মুস্তাফিজকে

টানা ৫৫ দিন পর সোমবার রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শেষ করে দেশে ফিরেছেন মুস্তাফিজ। দেশে ফিরেই জানিয়েছিলেন এখনও পায়ে সমস্যা রয়েছে তার। আর তাই মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসকদের শরণাপন্ন হন তিনি। সেখানে বিসিবির চিকিৎসকরা পরীক্ষা-নীরিক্ষা শেষে জানিয়েছেন, ইনজুরি খুব বেশি গুরুতর নয়। তবে টানা খেলার যে ধকল, তাতে তাকে আরও সাবধানী হতে হবে। নচেৎ ভবিষ্যতে মুস্তাফিজ বড় ধরনের সমস্যার মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে। এ জন্য তারা মুস্তাফিজকে আরও সাবধান হওয়ার পরামর্শ দিয়েছেন।

আজ (মঙ্গলবার) বেলা সাড়ে ১১টার দিকে প্রায় দু’মাস পর বিসিবিতে আসেন মুস্তাফিজ। সেখানে উপস্থিত বোর্ড সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করে ১২টার দিকে ফিটনেস টেস্ট দিতে চিকিৎসকদের কক্ষে প্রবেশ করেন তিনি। বিসিবির নিয়মিত চিকিৎসক দেবাশীষ চৌধুরী এবং ফিজিও বায়েজিদ-উল ইসলাম তার ফিটনেস টেস্ট করেন। এছাড়াও বিসিবির জাতীয় ক্রিকেট একাডেমীর চিকিৎসক ব্রেড হ্যারেপের শরণাপন্ন হন কাটার মাস্টার।

মুস্তাফিজুরের ইনজুরির কতটা বেশি, সে সম্পর্কে জানতে চাইলে দেবাশীষ চৌধুরী বলেন, ‘তার ইনজুরি খুব মারাত্মক নয়। সে গত দুই মাসে প্রায় ১৯টি (টি-টোয়েন্টি বিশ্বকাপসহ) ম্যাচ খেলেছে। এ জন্য টানা ধকল গিয়েছে তার ওপর দিয়ে। পরিস্থিতি যা, তাতে এ মুহূর্তে হয়তো সে খেলে যেতে পারবে। তবে এভাবে খেলতে থাকলে একসময় বড় সমস্যা দেখা দিতে পারে। তাই তাকে আগে থেকেই সাবধান হতে বলেছি।’

উল্লেখ্য, প্রথমবারের মত আইপিএলে খেলতে গিয়েই শিরোপার স্বাদ পেয়েছেন মুস্তাফিজ। তার দুর্দান্ত বোলিংয়ে প্রথমবারের মত শিরোপা জয় করে সানরাইজার্স হায়দারাবাদ। আগামী ১০জুন সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে যাওয়ার কথা রয়েছে তার।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই