মেইন ম্যেনু

চিটাগংকে ১২২ রানের লক্ষ্য দিল ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ২৫তম ম্যাচে মুখোমুখি হয়েছে চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। টস হেরে আগে ব্যাট করে চিটাগংকে ১২২ রানের লক্ষ্য বেঁধে দিয়েছে ঢাকা।

মঙ্গলবার মিরপুরে টস হেরে ব্যাট করতে নেমে ১৪ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় ঢাকা। দলীয় ১৩ রানে দাঁড়িয়েই ফিরে যান ইয়াসির শাহ (৩) ও সৈকত আলী (১০)। দুটি উইকেটই চিটাগংয়ের পেসার শফিউল ইসলামের।

এবারের বিপিএলে নিজের প্রথম ম্যাচ খেলতে নামা মোহাম্মদ হাফিজও সুবিধা করতে পারেননি। মাত্র ১ রান করেই আউট হন মোহাম্মদ আমিরের বলে। সেই আমির, যার সঙ্গে একই দলে খেলার ব্যাপারে নিজের আপত্তির কথা জানিয়েছিলেন হাফিজ।

শুরুতেই তিন উইকেট হারানোর পর নাসির হোসেন ও কুমার সাঙ্গাকারা মিলে প্রতিরোধের চেষ্টা করেছিলেন। তবে নাসিরকে (১০) ফিরিয়ে ২১ রানের জুটি ভাঙেন বিলিওয়াল ভাট্টি।

নাসির ফিরে গেলেও পঞ্চম মোসাদ্দেক হোসেনকে নিয়ে ৫৬ রানের জুটি গড়েন সাঙ্গাকারা। তবে পর পর দুই বলে সাঙ্গাকারা ও মোসাদ্দেককে ফিরিয়ে দেন শফিউল। ঢাকা অধিনায়ক সাঙ্গাকারার ব্যাট থেকে আসে ৩৮ রান। তার ২৬ বলের ইনিংসে ছিল ৩টি চার ও একটি ছক্কার মার। আর মোসাদ্দেক করেন ২৪ রান।

শেষ দিকে ম্যালকম ওয়ালারের ১০ বলে ১৯ রানের ছোট্ট ঝোড়ো ব্যাটিংয়ে ৮ উইকেটে নির্ধারিত ২০ ওভারে ১২১রান করতে পারে ঢাকা।

চিটাগংয়ের পক্ষে শফিউল ইসলাম ও মোহাম্মদ আমির ৩টি করে উইকেট নেন।

৭ ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে ঢাকা। অন্যদিকে ৮ ম্যাচ থেকে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান করছে চিটাগং ভাইকিংস। শেষ চারে স্থান করে নিতে আজকের ম্যাচটি ঢাকার জন্য যেমন গুরুত্বপূর্ণ, তেমনি টুর্নামেন্টে টিকে থাকার লড়াইয়ে চিটাগংয়ের জন্য মহাগুরুত্বপূর্ণ।






মন্তব্য চালু নেই