মেইন ম্যেনু

চিনে রাখুন প্রিয়জনকে নিয়ে ঢাকার মাঝে বেড়াতে যাওয়ার দারুণ কিছু স্থান (ছবি সহ)

কাজের চাপে সময় দেওয়া হয় না প্রিয় মানুষটিকে? একসাথে ঘুরতে যাওয়া হয় না অনেকদিন? ঘুরতে যাওয়ার সবচেয়ে ভাল সময় হল এই ঈদের ছুটি। যদিও এবার ঈদ কেটেছে বৃষ্টিতে আর অবশেষে সপ্তাহের শেষে এসেছে মিলেছে রোদের দেখা। এই সুযোগকে কাজে লাগিয়ে ঘুরে আসুন কোথাও থেকে প্রিয় মানুষটিকে সাথে করে। দূরে কোথাও যাওয়া সম্ভব না হলে ঢাকার ভিতরে কোথাও থেকে বেরিয়ে আসতে পারেন । জেনে নিন ঢাকার কোথায় কোথায় ঘুরতে যেতে পারবেন।

img_3806_lalbagh_kella_dhaka-1600x1200

১। লালবাগ কেল্লা
পুরাতন ঢাকার লালবাগে অবস্থিত লালবাগ কেল্লা। মোঘল আমলে স্থাপিত এই দুর্গটি একটি ঐতিহাসিক নিদর্শন।এটি বাংলাদেশের অন্যতম জনপ্রিয় পর্যটনস্থল।খোলা থাকবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত। টিকিটের মূল্য ২০ টাকা। পাঁচ বছরের নিচের শিশুদের টিকিট লাগবে না।


 

img_3205_ahsan-monjil_dhaka-1024x768

২। আহসান মঞ্জিল
পুরাতন ঢাকার ইসলামপুরের বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত আহসান মঞ্জিল। ঘুরে আসতে পারেন এই আহসান মঞ্জিল থেকে। খোলা থাকবে সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত। প্রাপ্তবয়স্কদের জন্য প্রবেশমূল্য জনপ্রতি পাঁচ টাকা।


 

jjm

৩। যমুনা ফিউচার পার্ক
ঈদের পর এখন খোলা থাকবে যমুনা ফিউচার পার্ক। প্রিয় মানুষটিকে নিয়ে ঘুরে আসতে পারেন যমুনা ফিউচার পার্ক থেকে । ফুড কোর্টের দোকান গুলোও সবই খোলা থাকছে। আর সেই সঙ্গে যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টারে চলবে বেশ কিছু সিনেমা। চাইলে প্রিয় মানুষটিকে সাথে প্রিয় কোন সিনেমাও দেখে আসতে পারেন।


 

bccnews24.com-1390221521-1

৪। বোটানিক্যাল গার্ডেন
প্রাকৃতিক পরিবেশে যদি সময় কাটাতে চান তবে ঘুরে আসতে পারেন বোটানিক্যাল গার্ডেন থেকে। চিড়িয়াখানার পাশে বোটানিক্যাল গার্ডেন অবস্থিত।সবুজ গাছপালা ঘেরা বোটানিক্যাল গার্ডেন ছুটির দিন খোলা থাকবে।


 

Fantacy-kingdom-1423232145

৫। ফ্যান্টাসি কিংডম
ঢাকার অদূরে অবস্থিত ফ্যান্টাসি কিংডম। সারাদিনের জন্য ঘুরে আসতে পারেন বর্তমান সময়ের অন্যতম অ্যামিউজমেন্ট পার্ক ফ্যান্টাসি কিংডম থেকে।


 

Heritage_Park

 

৬। হেরিটেজ পার্ক
ফ্যান্টাসি কিংডমের পাশেই হেরিটেজ পার্ক। এখানে দেখা যাবে বেশ কিছু ঐতিহাসিক স্থাপনা। রেপ্লিকা ধরনের হলেও নিদর্শনগুলো দেখে ভালো লাগবে দর্শনার্থীদের। পাশাপাশি চড়া যাবে জায়ান্ট ফেরিস হুইল, পাইরেট শিপ, ড্রাই সস্নাইড, কফি কাপ, ব্যাটারি কার, ফ্যামিলি ট্রেনসহ বিভিন্ন রাইডে। সব রাইডসহ প্রবেশমূল্য ১৮০ টাকা।


 

photo-1437116831

৭। ভাওয়াল ন্যাশনাল পার্ক
ঢাকা থেকে চল্লিশ কিলোমিটার দূরে গাজীপুর থেকে মাত্র তিন কিলোমিটার দূরে জয়দেবপুরে ভাওয়াল ন্যাশনাল পার্ককি অবস্থিত।যার বন ভালবাসেন তারা ঘুরে আসতে পারেন ভাওয়াল জাতীয় উদ্যান থেকে।গাছে গাছে ঢাকা এ উদ্যানের প্রতিটি জায়গায় নজরকাড়া। সারি সারি বৃক্ষের মাঝে পায়ে চলা পথ। হাটঁতে হাটতে ক্লান্ত হয়ে পড়লে বিশ্রামের জন্য আছে বেঞ্চ কিংবা ছাউনি। বনের মাঝে কোথাও কোথাও চোখে পড়বে ধানক্ষেত। কোথাও আবার পুকুর কিংবা ছোট আকারের লেক।


 

img_104532371914

৮। সোনারগাঁ
ঢাকা থেকে মাত্র ২৯ কিঃমি দুরে অবস্থিত সোনারগাঁ। প্রাকৃতিক সৌন্দর্য বেষ্টিত সোনারগাঁও বাংলার প্রাচীন একটি রাজধানী।সোনারগাঁ এর ভিতরেই রয়েছে প্রাচীন পানামা নগর।আর আছে কারুশিল্প গ্রাম এবং জাদুঘর। ইতিহাস জানার সাথে সাথে কাটানো যাবে একান্ত কিছু সময় প্রিয় মানুষটির সাথে।

 






মন্তব্য চালু নেই