মেইন ম্যেনু

চিরনিদ্রায় শায়িত হলেন নূরজাহান বেগম

চিরনিদ্রায় শায়িত হলেন উপমহাদেশের নারী সাংবাদিকতার পথিকৃৎ ও সাপ্তাহিক পত্রিকা ‘বেগম’ এর সম্পাদক নূরজাহান বেগম। সোমবার রাতে দ্বিতীয় জানাজা শেষে তাকে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

এর আগে সোমবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন নূরজাহান বেগম। এরপর দুপুর আড়াইটায় তার নারিন্দার বাসায় প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এতে তার পরিবারের সদস্য, সহকর্মী, বন্ধু-বান্ধবসহ উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়কমন্ত্রী ও বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর।

প্রথম জানাজা শেষে বিকেল সাড়ে ৩টায় সর্বসাধারণের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নিয়ে যাওয়া হয়। সেখানে বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত এক ঘণ্টা তার মরদেহ রাখা হয়।

এসময় তার মরদেহের পাশে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি প্রদান করে কেন্দ্রীয় কচি কাঁচার মেলা, সম্মিলিত সামাজিক আন্দোলন, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ মহিলা পরিষদ, সাহিত্য বিষয়ক পত্রিকা ‘প্রাঙ্গণ’, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, বাংলা একাডেমী, বিএনপি, আওয়ামী লীগ ছাড়াও অসংখ্য শুভানুধ্যায়ী।

বিকেল সোয়া পাঁচটায় দ্বিতীয় জানাজার জন্য তার মরদেহ গুলশানের আজাদ মসজিদে রাখা হয়। সেখানে বাদ মাগরিব গুলশানের আজাদ মসজিদে জানাজার পর মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা করা হয়।

আগামী শুক্রবার বাদ আসর নারিন্দার ৩৮ নম্বর শরৎগুপ্ত রোডের বাড়িতে মরহুমার কূলখানি অনুষ্ঠিত হবে।






মন্তব্য চালু নেই