মেইন ম্যেনু

চিড়িয়াখানায় গরিলার হাতে চার বছরের শিশু! (দেখুন ভিডিওতে)

শিশুতোষ চলচ্চিত্র ‘বেবিস ডে আউট’ চলচ্চিত্র অনেকেই দেখেছেন। এই চলচ্চিত্রে এক শিশু গরিলায় খাঁচা গলিয়ে ভিতরে ঢুকে যায়। পরম মমতায় গরিলা তাকে আদর করে এবং তিন দুষ্কৃতকারীর হাত থেকেই বাঁচায়। বাস্তবে গরিলার হাতে মানব শিশু পড়লে এমনটিই কী ঘটবে?

যুক্তরাষ্ট্রের ওহিও অঙ্গরাজ্যের সিনসিনাটি চিড়িয়াখানার দর্শনার্থীরা সম্প্রতি উল্লিখিত প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। তবে উত্তরটি ভয়ঙ্কর এক অভিজ্ঞতা হিসেবেই বলবেন তাঁরা। স্থানীয় সময় শনিবার চিড়িয়াখানায় রাখা গরিলার স্থানে পড়ে যায় এক চার বছরের শিশু। পরে ওই গরিলাকে গুলি করে মেরে শিশুটিকে উদ্ধার করা হয়।

চিড়িয়াখান কর্তৃপক্ষ জানায়, দেয়ালঘেরা নিঁচু গর্তের মতো স্থানে গরিলাকে রাখা হয়েছিল। চার বছরের এক শিশু দেয়াল টপকে গরিলার কাছে চলে যায়। শিশুটিকে টেনে হিচড়ে পানিতে নিয়ে যায় গরিলা। ১০৮ কেজি ওজনের গরিলার কাছে চার বছরের শিশুটি ছিল পুতুলের মতো। টানা ১০ মিনিট গরিলার হাতেই ছিল শিশুটি। গরিলার টানা হেচড়ায় এর প্রাণ নিয়ে সংশয় দেখা দেয়। বাধ্য হয়ে গুলি করে ওই গরিলাকে হত্যা করা হয়। চিড়িয়াখানা কর্তৃপক্ষ পরে শিশুটিকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসকরা জানিয়েছেন সে প্রাণে বেঁচে যাবে।

photo-1464523087

চিড়িয়াখানার পরিচালক থেন মেইনার্ড বলেন, শিশুকে বাঁচানোর জন্য চিড়িয়াখানার কর্মীরা দ্রুত সিদ্ধান্ত নিয়েছে। সিদ্ধান্ত নিতে দেরি হলে পরিস্থিত আরো খারাপ হতে পারত।

মাত্র দুই সপ্তাহ পূর্বে চিলির এক চিড়িয়াখানায় সিংহের খাঁচার মধ্যে ঢুকে পড়ে এক নগ্ন ব্যক্তি। গুলি করে দুই সিংহকে হত্যা করে ওই ব্যক্তিকে উদ্ধার করে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।






মন্তব্য চালু নেই