মেইন ম্যেনু

চীনে জাহাজডুবির ঘটনায় ৯৭ লাশ উদ্ধার

চীনের ইয়াংজি নদীতে পর্যটকবাহী জাহাজডুবির ঘটনায় এ পর্যন্ত ৯৭ জনের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সিনহুয়ার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে, ৪৫৬ জন যাত্রী নিয়ে সোমবার রাতে চীনের হুবেই প্রদেশের জিয়ানলি জেলায় টর্নেডোর কবলে পড়ে ডুবে যায় জাহাজটি। এ ঘটনায় এ পর্যন্ত মাত্র ১৪ জনকে জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। চীনে ৭০ বছরের মধ্যে এটি সবচেয়ে ভয়াবহ নৌ দুর্ঘটনা।

উদ্ধার অভিযান চলছে। তবে আর কেউ বেঁচে আছে বলে মনে করছে না কর্তৃপক্ষ। জাহাজটিতে অনেক বয়স্ক চীনা পর্যটক ছিলেন। উদ্ধার অভিযানে দুই শতাধিক ডুবুরি অংশ নিচ্ছেন।

China-in

এদিকে নিখোঁজদের অন্তত ১২শ আত্মীয়-স্বজন জিয়ানলি পৌঁছেছেন। এর আগে তারা ঘটনাস্থলে পৌঁছতে বিক্ষোভে অংশ নেয়। এরপর কর্তৃপক্ষ তাদের ঘটনাস্থলে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে। নিখোঁজদের স্বজনরা জাহাজের যাত্রীদের সম্পর্কে বিস্তারিত তথ্য প্রকাশের দাবি জানিয়েছেন।

পুলিশ জাহাজের ক্যাপ্টেন ও প্রধান প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। তবে কর্তৃপক্ষ এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি। প্রাথমিক তদন্তে জানা গেছে, জাহাজটিতে অতিরিক্ত যাত্রী ছিল না এবং পর্যাপ্ত লাইফ জ্যাকেট ছিল।






মন্তব্য চালু নেই