মেইন ম্যেনু

চীনে বোমা বিস্ফোরণে নিহত ৭

চীনের দক্ষিণাঞ্চলীয় স্বায়ত্তশাসিত অঞ্চল গুয়াংজির লিউচেং কাউন্টিতে বোমা বিস্ফোরণে ৭ জন নিহত এবং ৫১ জন আহত হয়েছেন। এদের মধ্যে দুজন নিখোঁজ রয়েছেন। আহতদের আর্তচিৎকারে পুরো এলাকার পরিবেশ ভারি হয়ে উঠে। তাদের দ্রুত চিকিৎসা সেবা পৌছে দিতে স্থানীয় প্রশাসন বিশেষভাবে কাজ করে যাচ্ছে।

লিউচেং কাউন্টির সরকারি ভবনসহ বিভিন্ন জায়গায় মোট সতেরটি বোমার বিস্ফোরণ ঘটেছে। বোমার আঘাতে একটি পাঁচতলা ভবন হেলে পড়েছে। সেটির ভিতর থাকে ধুয়ার কুন্ডলী বের হতে দেখা গেছে। এছারাও হামলায় ক্ষতিগ্রস্থ ভবনগুলোর মধ্যে একটি কারাগার, একটি হাসপাতাল, বাস টার্মিনাল এবং একটি সুপারমার্কেটও রয়েছে বলে জানা গেছে। বিশাল এলাকা জুড়ে ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়।

নিরাপত্তা বাহিনীর দেয়া বিবৃতিতে জানা যায়, দাপু শহরের আশপাশ এলাকায় আজ বিকেল ৩ টা ১৫ মিনিট থেকে ৫ টা পর্যন্ত প্রায় দু ঘন্টা সময় ধরে এসব বিস্ফোরণ চলে। এদিকে জন নিরাপত্তা মন্ত্রণালয় বলেছে, তারা প্রাথমিকভাবে এটিকে কোন সন্ত্রাসী হামলা বলে মনে করছেন না। তবে এই বিস্ফোরণের ঘটনায় তারা ৩৩ বছর বয়সী একজনকে সন্দেহ করছেন। রাষ্ট্রীয় মালিকানাধীন গুয়াংজি দৈনিক সংবাদপত্রের দেওয়া তথ্যমতে জানা যায় ৩৩ বছর বয়সী ওই ব্যক্তির নাম ওয়েই।

শহরের পুলিশ প্রধান ঝু চ্যাংকিং বলেন, বোমাগুলো কোনো মোড়কে মুড়ে নিয়ে আসা হয়েছিল এরপর সেগুলো এই এলাকার বিভিন্ন জায়গায় ফেলে রাখা হয়েছিল এবং বিস্ফোরণ ঘটানো হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ বলেন, দুঘন্টা জুড়ে বিকট শব্দে চলা বোমা বিস্ফোরণে পুরো এলাকা প্রকম্পিত হয়ে উঠে।

বেইজিংয়ে বিবিসির বিশেষ প্রতিনিধির জন সাডয়ার্থ বলেন, চীনে সাধারন মানুষকে লক্ষ্য করে আক্রমণের বেশির ভাগই সংগঠিত হয় মানসিক বিকারগ্রস্থ অথবা অমিমাংসীত আইনি প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাওয়া লোকজনের দ্বারা।






মন্তব্য চালু নেই