মেইন ম্যেনু

চীনে সিংহীকে গুলি করে হত্যা

চীনে এক সিংহীকে গুলি করে হত্যা করেছে স্থানীয় পুলিশ। সিংহীটি একটি চড়ন্ত লড়ি থেকে লাফিয়ে রাস্তায় নেমে গিয়েছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে এবং লোকজনের ক্ষতি হতে পারে বলে গুলি চালাতে বাধ্য হয়েছিল পুলিশ কর্মকর্তারা।

তবে নিরাপত্তা থাকা স্বত্তেও বন্য প্রাণী কিভাবে হাইওয়ে রোডে এলো তা এখনও পরিস্কার নয়। তাছাড়া এ ধরনের ঘটনা চীনে খুবই বিরল। সেখানে ব্যক্তিগতভাবে বন্য প্রাণী এভাবে পোষা যায় না। বন্য প্রাণীকে খুব যত্নে সংরক্ষণ করা হয় দেশটিতে। ধারনা করা হচ্ছে যে লড়িটিতে সিংহীটিকে নেওয়া হচ্ছিল সেটি হয়তো মজবুত ছিল না। অথবা সিংহীটির ব্যাপারে অবহেলা করা হয়েছে বলেই এ ধরনের ঘটনা ঘটেছে।

সিংহীটি রাস্তায় নেমে পড়লে একে কুপোকাত করতে পুলিশ কর্মকর্তারা প্রায় ২০ টির বেশি গুলি ছোড়েন।

এটি একটি সার্ভিস এলাকার ভেতর দিয়ে হেঁটে যাচ্ছিল। এতে করে রাস্তায় যানবাহন চলতে পারছিল না। পুরো রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল।

সিংহীটি লড়ি থেকে নেমে রাস্তায় আসার পর অন্য একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খায়। এছাড়া হাঁটতে হাঁটতে ক্রান্ত হয়ে পড়ায় একটা সময় সে রাস্তায় বসে পড়েছিল। এতে ওই হাইওয়েতে গাড়ি নিয়ে নামা লোকজনের মধ্যে অনেকটা আতঙ্ক ছড়িয়ে পড়েছিল। তবে সিংহীটি লোকজনকে ভয় দেখায়নি বা কারো ক্ষতি করা চেষ্টাও করেনি বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

কিন্তু এমন হিংস্র একটা প্রাণী হাইওয়েতে নেমে পড়ায় কিছুটা দ্বিধায় পড়ে যায় স্থানীয় পুলিশ কর্মকর্তারা। পরে তারা সিংহীটিকে গুলি করার সিদ্ধান্ত নেয়। গুলি খেয়ে প্রাণ হারায় সিংহীটি।






মন্তব্য চালু নেই