মেইন ম্যেনু

চুরি যাওয়া রিজার্ভ সমন্বয় করে আর্থিক প্রতিবেদন অনুমোদন

চুরি হওয়া রিজার্ভের অর্থ সমন্বয় দেখিয়ে আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে বাংলাদেশ ব্যাংক। সোমবার কেন্দ্রীয় ব্যাংকের বোর্ড সভায় এ অনুমোদন দেয়া হয়। একই সঙ্গে, কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের জন্য ৪টি ইনসেন্টিভও অনুমোদন দেয়া হয়েছে।

সভা শেষে বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ সাংবাদিকদের এসব কথা বলেন।

জামালউদ্দিন জানান, চুরি হওয়া রির্জাভের অর্থকে ‘প্রটেস্টেট বিল’ দেখিয়ে হিসাব করা হয়েছে। এ অর্থ ফেরত আনা যাবে এটা ধরেই বার্ষিক প্রতিবেদন সমন্নয় করা হয়েছে। এজন্য ব্যলেন্স সিটে ‘প্লাস-মাইনাস’ করে হিসাব মেলানো হয়েছে।

তিনি বলেন, কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের অনেক দিনের দাবির প্রেক্ষিতে ইনসেন্টিভ অনুমোদন করা হয়েছে।

প্রসঙ্গত, রিজার্ভ চুরির ঘটনায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান ১৫ মার্চ পদত্যাগ করলে গত ২০ মার্চ নতুন গভর্নর হিসেবে যোগদান করেন ফজলে কবীর।

কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর ড. ফজলে কবীরের সভাপতিত্বে সভায় ৬ সদস্যের পরিচালনা পর্ষদ সভায় উপস্থিত ছিলেন। এর মধ্যে বাংলাদেশ অর্থনীতি সমিতির সাধারণ সম্পাদক ড. জামালউদ্দিন আহমেদ ও বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) গবেষণা পরিচালক রুশিদান ইসলাম রহমান এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ইউনুসুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাহবুব আহমেদ এবং জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে ওই সভায় উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই