মেইন ম্যেনু

চুয়াডাঙ্গার ৪ পৌর মেয়রসহ নির্বাচিত কাউন্সিলরদের শপথ গ্রহণ সম্পন্ন

চুয়াডাঙ্গা জেলার ৪টি পৌরসভার নবনির্বাচিত মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলদের শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে। গতকাল রোববার খুলনা বিভাগীয় কমিশনারের সম্মেলনকক্ষে আনুষ্ঠানিকভাবে শপথ বাক্য পাঠ করানো হয়। এরই মধ্য দিয়ে শুরু হয়েছে নবনির্বাচিতদের দায়িত্ব পালন।
দেশের ২৩৪টি পৌরসভার সাথে চুয়াডাঙ্গা পৌরসভা, আলমডাঙ্গা পৌরসভা, দর্শনা পৌরসভা ও জীবননগর পৌরসভার নির্বাচন সম্পন্ন হয় ৩০ ডিসেম্বর। গেজেটে প্রকাশ হয় ৭ জানুয়ারি। গতকাল ২৪ জানুয়ারি চুয়াডাঙ্গার ৪টি পৌরসভার নির্বাচিত মেয়র, সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলদের শপথ গ্রহণ সম্পন্ন হয়। আজ সোমবার মেহেরপুরের গাংনী পৌরসভার নবনির্বাচিত মেয়রসহ সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে। গতকাল আলমডাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র হাসান কাদির গনুসহ ১২ জন কাউন্সিলর, চুয়াডাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপুসহ ১২ কাউন্সিলর, জীবননগর পৌরসভার নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলম ও দর্শনা পৌরসভার নবনির্বাচিত মেয়র মতিয়ার রহমানসহ ১২ কাউন্সিলর একসাথে শপথবাক্য পাঠ করেন। চুয়াডাঙ্গা পৌরসভার নির্বাচিত মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু গতকাল রোববার কয়েক সফর সঙ্গী নিয়ে খুলনার উদ্দেশে রওনা হন। পূর্বঘোষিত সময়সূচি অনুযায়ী খুলনা বিভাগীয় কমিশনার গতকাল বিকেল ৩টা তার কার্যালয়ে মেয়র ও কমিশনারগণের শপথ বাক্য পাঠ করান। শপথ বাক্য পাঠ শেষে তিনি পৌর পরিষদগণের সাথে নিয়ে চুয়াডাঙ্গার উদ্দেশে রওনা হন। চুয়াডাঙ্গা পৌরসভার পৌর মেয়র ও সংরক্ষিত এবং সাধারণ কাউনিররা শপথ নেন। এরা হলেন, সংরক্ষিত আসনের তিন কাউন্সিলর যথাক্রমে শাহিনা আক্তার, সুলতানা আরা বেগম রত্মা, শেফালি খাতুন। সাধারণ কাউন্সিলরা হলেন যথাক্রমে জাহাঙ্গীর আলম, মু্ন্সি মো. রেজাউল করিম খোকন, নাজমুস সালেহীন লিটন, জাহাঙ্গীর আলম মল্লিক খোকন, গোলাম মোস্তফা শেখ মাস্তার, রাশেদুল হাসান, আবুল হোসেন, সিরাজুল ইসলাম মনি ও একরামুল হক মুক্তা।
আলমডাঙ্গা ব্যুরো জানিয়েছে, মেয়র ছাড়াও আলমডাঙ্গা পৌর মেয়রের সাথে শপথ গ্রহণকারী কউন্সিলরবৃন্দ হলেন আলাল উদ্দীন, কাজী আলী আজগর সাচ্চু, জহুরুল ইসলাম স্বপন, সদর উদ্দীন ভোলা, আব্দুল গাফফার, মতিয়ার রহমান ফারুক, ফারুক হোসেন, জাহিদুল ইসলাম, মামুন অর রশিদ, এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর কল্পনা খাতুন, সামসাদ রানু রাঙাভাবি, নূর জাহান খাতুন। শপথ নিয়ে আলমডাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরা বাড়ি ফিরলে তাদের অভ্যর্থনা জানাতে গতকাল গভীর রাত অবধি অপেক্ষায় ছিলেন দলীয় নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীরা। গতকাল রাতে আলমডাঙ্গা পৌর মেয়র রেলস্টেশনে পৌঁছুলে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন ও বিআরডিবি চেয়ারম্যান মহিদুল ইসলাম মুহিদের নেতৃত্বে তাকে ফুলেল অভ্যর্থনা জানান হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতিয়ার রহমান, আলম হোসেন, পোর সম্পাদক সিরাজুল ইসলাম, যুগ্মসম্পাদক আনোয়ার হোসেন, জামজামি ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, ইন্দ্রজিত শর্মা, সোহেল আহমেদ মাস্টার, কৃষকলীগ নেতা বিল্লাল হোসেন, বাউল সাধু-গুরু ফাউন্ডেশনের সম্পাদক একরামুদৌলা ঝন্টু, ওসমান গনি বিস্কুট, নন্দ, পলাশ, ডাক্তার আনিস, পৌর যুবলীগের যুগ্মসম্পাদক রাজাবুল ইসলাম মনা, যুবলীগ নেতা মিজানুর রহমান মিজান, আবু সিদ্দিকী টগর, শেখ মনিরুল ইসলাম,হেকমত,সনি প্রমুখ।
জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর পৌরসভার নবনির্বাচিত পৌর পরিষদ শপথ গ্রহণ করেছে। গতকাল রোববার দুপুরে খুলনা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে তাদেরকে শপথ বাক্য পাঠ করানো হয়। বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ মেয়র জাহাঙ্গীর আলমসহ কাউন্সিলরবৃন্দ শপথ গ্রহণ করে বলে জানা গেছে। শপথ গ্রহণ শেষে জীবননগর ফেরার পথে নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর আলমকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। রাতে জীবননগর উপজেলার হাসাদাহে পৌঁছুলে পৌরবাসীর পক্ষ হতে তাদেরকে স্বাগত জানানো হয়। এ উপলক্ষে জীবননগর থেকে পূর্বেই মোটরসাইকেলের একটি বহর হাসাদাহে অপেক্ষা করছিলো।






মন্তব্য চালু নেই