মেইন ম্যেনু

চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

শামীম রেজা, চুয়াডাঙ্গা প্রতিনিধি : ভিটামিন ‘এ’ খাওয়ান. শিশুমৃত্যুর ঝুঁকি কমান- এই শ্লোগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার সকাল ৯ টায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল চত্বরে ১ম শ্রেণীর ছাত্র রোহানের মুখে ভিটামিন ‘এ’ প্লাস ট্যাবলেট খাওয়ানোর মধ্য দিয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলার সিভিল সার্জন ডা. মু. ছিদ্দিকুর রহমান। উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা পৌরসভার মেয়র ওবায়দুর রহমান চৌধুরী জিপু, চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাসুদ রানা ।

সিভিল সার্জন জানান, জেলায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী ১৫ হাজার ৯৭৩ জন শিশুকে নীল রঙের ভিটামিন‘এ’ ক্যাপসুল এবং ১ থেকে ৫ বছর বয়সী ১ লাখ ১৭ হাজার ৪১৮ জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে ।

এছাড়া বাদপড়া শিশুদেরকে পরবর্তী চারদিন খুঁজে বের করে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে । জেলার ৯৬৯ টি কেন্দ্রে একযোগে এ কর্মসূচি পালন করছে । গত বছর এ সংখ্যা ছিল ১ লাখ ৬৯ হাজার ৬৫০ জন । সভায় চুয়াডাঙ্গা পৌরসভার টিকাদান সুপারভাইজার আলী হোসেনসহ কাউন্সিলরবৃন্দ , পৌরএলাকার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি সিভিল সার্জন ডা. ছি্িদ্দকুর রহমান ভিটামিন ‘এ’ প্লাস ট্যাবলেট খাওয়ানোর সময় যথাযথ নিয়ম অনুসরণ করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান ।






মন্তব্য চালু নেই