মেইন ম্যেনু

চেন্নাইয়ে বৃষ্টি অব্যাহত, মৃত ২৬৯

ভারতের চেন্নাইয়ে বৃষ্টিপাত অব্যাহত থাকলেও বন্যার পানি কিছুটা নেমে গেছে। তামিলনাড়ু রাজ্যে গত ১০০ বছরের ভয়াবহতম এই বৃষ্টিপাতে এ পর্যন্ত ২৬৯ জনের মৃত্যু হয়েছে। খবর এনডিটিভির।

তামিলনাড়ুর রাজধানী চেন্নাইয়ে বন্যার পানি নেমে যাওয়ায় শনিবার থেকে চেন্নাই বিমানবন্দরে আংশিকভাবে ফ্লাইট পরিচালনা শুরু হবে। গত মঙ্গলবার থেকে বিমানবন্দরটি বন্ধ রয়েছে।

এর আগে গত শুক্রবার থেকে আরাক্কনামের রজলী নেভার এয়ার স্টেশন দিয়ে বেশ কয়েকটি ফ্লাইট পরিচালনা করা হয়। এ ছাড়া চেন্নাই শহরের ৮০ শতাংশ বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক হয়েছে। সড়কে চলা শুরু করেছে বাস।

দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, চেন্নাইয়ে আগামী রবিবার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকবে। তবে এর মাত্রা ক্রমেই কমে আসবে।

শহরজুড়ে এখনও উদ্ধার অভিযান চালাচ্ছে সেনাবাহিনী ও ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স। এখন পর্যন্ত ১০ হাজার জনকে উদ্ধার করা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, বন্যার ফলে তামিলনাড়ু রাজ্যে এখন পর্যন্ত ২৬৯ জনের মৃত্যু হয়েছে।

সরকারি হাসপাতালগুলোতে গত শুক্রবার ৪৫ লাশ নেওয়া হয়েছে। এদের মধ্যে বেসরকারি হাসপাতালে বায়ুরন্ধ্র বন্ধ হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ভয়াবহ বন্যার কারণে চেন্নাইয়ের স্কুল, কলেজ ও অফিস বন্ধ রয়েছে। অনেকাঞ্চলেই মোবাইল সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। এ অবস্থায় জনগণের মধ্যে যোগাযোগের সুবিধায় টেলিকম কোম্পানিগুলো ফ্রি টকটাইম সেবা চালু করেছে।






মন্তব্য চালু নেই