মেইন ম্যেনু

চেহারা থেকে নিমেষেই ক্লান্তি মুছে দেবে ছোট্ট এই ট্রিক

কর্মজীবী হোক আর গৃহিণী, দ্রুতগতির এই শহুরে জীবনে ক্লান্তি কারোই পিছু ছাড়ে না। তার উপরে রাতে ঘুম না হলে তো হয়েছেই, সকালে ক্লান্তির ছায়া সারা মুখ জুড়ে বসে। ছোট্ট একটি কৌশলেই কিন্তু আপনি মুছে ফেলতে পারবেন এই ক্লান্তির ছাপ। এর জন্য তেমন কোনো কষ্টও করতে হবে না।

চেহারায় ক্লান্তি সবচাইতে বেশি ফুটে ওঠে চোখের কোলে। অনেকেই এ সমস্যা থেকে মুক্তি পেতে কিনে থাকেন আই ক্রিম এবং ফেস সেরাম। চোখে নিয়ম করে শসা, ঠাণ্ডা টি-ব্যাগ এবং আলুর রস ব্যবহার করে থাকেন কেউ কেউ। এর পরেও যদি কাজ না হয়, তখন হতাশ হওয়াটাই স্বাভাবিক বৈ কি। কিন্তু এখনো আপনি ব্যবহার করেননি একটি বিউটি ট্রিক। আর তা হলো, আপনার মেক-আপের জিনিসগুলো ফ্রিজে রাখা। ফ্রিজটাকে ব্যবহার করতে পারেন একটা মেডিসিন ক্যাবিনেটের মতো।

ময়েশ্চারাইজার, আই ক্রিম এবং মাস্ক- এ জাতীয় পণ্যগুলোকে রাখতে পারেন রেফ্রিজারেটরে। এতে করে এরা খুব দ্রুত চেহারায় পরিবর্তন আনতে সক্ষম। কীভাবে? যখন ফ্রিজ থেকে বের করে ময়েশ্চারাইজার মাখবেন মুখে, তখন দ্রুত ত্বকের রক্তনালিকাগুলো সংকুচিত হয়ে যাবে। চোখের নিচের ফোলাভাব কমে যাবে তক্ষণী, প্রায় সাথে সাথেই আপনাকে দেখতে অনেক তরতাজা লাগবে।

শুধু তাই নয়, আপনি যদি ন্যাচারাল বা হার্বাল প্রোডাক্ট ব্যবহার করে থাকেন তবে এগুলোকে ফ্রিজে রাখলে তারা ভালো থাকবে অনেক বেশি সময় ধরে।

তবে সবকিছুই ফ্রিজে রাখাটা ঠিক হবে না। খুব বেশিদিন ধরেও ফ্রিজে রাখবেন না,এক্সপায়ারি ডেট পার হলে বের করে ফেলে দিন। আর অবশ্যই ডিপ ফ্রিজ বা ফ্রিজারে রাখবেন না। এতে আপনার শখের পণ্যগুলো একেবারেই নষ্ট হয়ে যেতে পারে।

মূল: This Simple Trick Will Make You Look Instantly More Awake, Huffington Post






মন্তব্য চালু নেই