মেইন ম্যেনু

চ্যাম্পিয়নস লিগেও বড় জয় রিয়াল মাদ্রিদের

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা চারটি ম্যাচ ড্র করে পয়েন্ট খোয়ানোর পর দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছে রিয়াল মাদ্রিদ। গত শনিবার লা লিগার ম্যাচে রিয়াল বেটিসকে ৬-১ গোলে উড়িয়ে দিয়ে জয়ের ধারায় ফিরেছিল জিনেদিন জিদানের শিষ্যরা। এবার চ্যাম্পিয়নস লিগেও রিয়াল পেয়েছে বড় ব্যবধানের জয়। পোল্যান্ডের ক্লাব লেজিয়া ওয়ারশকে হারিয়েছে ৫-১ গোলে।

প্রায় দুই বছর পর চ্যাম্পিয়নস লিগে গোলের দেখা পেয়েছেন গ্যারেথ বেল। ১৬ মিনিটের মাথায় ওয়েলসের এই ফরোয়ার্ডের গোলেই এগিয়ে গিয়েছিল রিয়াল। তিন মিনিট পরে ম্যাচের দ্বিতীয় গোলটি এসেছে ওয়ারশর রক্ষণভাগের কল্যাণে। নিজেদের জালেই বল জড়িয়েছেন ওয়ারশর মিডফিল্ডার থমাস জেডোউইচ। ২২ মিনিটে একটি গোল শোধ করে খেলায় ফেরার ইঙ্গিত দিয়েছিল পোল্যান্ডের এই ক্লাব। কিন্তু ব্যবধান বাড়িয়ে দিতেও খুব বেশি সময় নেননি রিয়ালের তারকা ফুটবলাররা। ৩৭ মিনিটে রিয়ালের পক্ষে তৃতীয় গোলটি করেছেন মার্কো এসেনসিও।

প্রথমার্ধে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে জয় অনেকখানি নিশ্চিত করে ফেলেছিল রিয়াল। দ্বিতীয়ার্ধে ৬৮ ও ৮৪ মিনিটে আরো দুটি গোল করে দলকে বড় ব্যবধানের জয় এনে দিয়েছেন লুকাস ভারকুয়েজ ও আলভারো মোরাতা। নিজে গোল করতে না পারলেও সতীর্থদের দুটি গোলে সহায়তা করেছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

লেজিয়া ওয়ারশর বিপক্ষে এই জয় দিয়ে নকআউট পর্বের পথে অনেকখানি এগিয়ে গেছে রিয়াল। তিন ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট। আগামী ২ নভেম্বর নিজেদের পরবর্তী ম্যাচটি জিতলেই পরবর্তী রাউন্ডের টিকেট পেয়ে যাবে লস ব্লাঙ্কোসরা। ‘এফ’ গ্রুপে তিন ম্যাচ শেষে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের সংগ্রহও ৭ পয়েন্ট।






মন্তব্য চালু নেই